ধুনটে ইউপি নির্বাচনে ৬০ জন চেয়ারম্যান প্রার্থী সহ ৫৯২ জনের মনোনয়নপত্র দাখিল

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
আগামী ২৮ নভেম্বর বগুড়া জেলার ধুনট উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মঙ্গলবার (২ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ১০ জন, সাধারণ সদস্য পদে ৪০ ও সংরক্ষিত আসনে ১২৭ জন মনোনয়নপত্র দাখিল করেছে।

আগামী ৪ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ১১ নভেম্বর প্রত্যাহার ও ১২ নভেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

তবে এই নির্বাচনে আওয়ামীলীগের প্রধান বিরোধী দল বিএনপি সরাসরি অংশ না নিলেও এই উপজেলার প্রায় ১০টি ইউনিয়নেই চেয়ারম্যান পদে বিএনপির নেতারা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। এছাড়া দলীয় মনোনয়ন না পেয়ে ক্ষমতাসীন দলের নেতারাও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন এই নির্বাচনে।

ধুনট সদর ইউনিয়ন:
ধুনট সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৭জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪১ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ধুনট সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মাসুদ রানা, বিদ্রোহী প্রার্থী ধুনট সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আলমগীর আজাদ, সাবেক চেয়ারম্যান লাল মিয়া, ধুনট উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, রফিকুল ইসলাম ও শাহিনুর আলম টগর।

নিমগাছী ইউনিয়ন:
নিমগাছী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৮জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪১ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

নিমগাছী ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সোনিতা নাসরিন, বিএনপির সমর্থিক বর্তমান চেয়ারম্যান আজাহার আলী পাইকার, স্বতন্ত্র প্রার্থী আলেক উদ্দিন মন্ডল, নবাব আলী মন্ডল, রুহুল আমিন, জহুরুল ইসলাম প্রামানিক, শাহাদত হোসেন ও জাকির হোসেন।

এলাঙ্গী ইউনিয়ন:
এলাঙ্গী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৭জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪১ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এলাঙ্গী ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী শামছুদ্দোহা জিএম সম্রাট, এলাঙ্গী ইউনিয়ন আ’লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সভাপতি বর্তমান ইউপি চেয়ারম্যান এম এ তারেক হেলাল, বিএনপির সমর্থিক প্রার্থী আতাউর রহমান পলাশ, আসাদুল শেখ, মাসুদ রানা, শাহজাহান আলী ঠান্ডু ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী তোজাম্মেল হক প্রামানিক।

চৌকিবাড়ী ইউনিয়ন:
চৌকিবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৫জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৭ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

চৌকিবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের বর্তমান চেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টো, আ’লীগ মনোনীত বর্তমান প্রার্থী কুদরত ই খুদা জুয়েল, আ’লীগ কর্মী হাসানুল হক পটু, ইসলামী আন্দোলনের দলীয় প্রার্থী মজনু শেখ ও মকবুল হোসেন।

মথুরাপুর ইউনিয়ন:
মথুরাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৭জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪২ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মথুরাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম, এমএ রাজ্জাক, বিএনপির সমর্থিত সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান ফিরোজ, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান হাসান আহমেদ জেমস, মোহাম্মদ আলী, শফিকুল ইসলাম ও মাহফুজুর রহমান।

গোপালনগর ইউনিয়ন:
গোপালনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৪জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৮ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

গোপালনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী ওমর আলী, ইসলামী আন্দোলনের দলীয় প্রার্থী তরিকুল ইসলাম, বিএনপির সমর্থিত সাবেক চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম ও আওয়ামীলীগ মনোনীন প্রার্থী শাহ আলম।

কালেরপাড়া ইউনিয়ন:
কালেরপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৪জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩১ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

কালেরপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম, আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান হারেজ উদ্দিন আকন্দ, বিশিষ্ট ব্যবসায়ী সাজ্জাদ হোসেন শিপন ও গোলাম মাহবুব ছারওয়ার।

চিকাশী ইউনিয়ন:
চিকাশী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৮জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৬ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

চিকাশী ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক আকন্দ, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক নাজমুল কাাদির শিপন, স্বতন্ত্র প্রার্থী সামসুজ্জোহা বেলাল, আব্দুর রাজ্জাক, আরিফুর রহমান, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী চিকাশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলেফ বাদশাহ্, মাহবুবুর রহমান মাসুদ ও বিএনপির সমর্থিক সাবেক চেয়ারম্যান জাকির হোসেন জুয়েল।

গোসাইবাড়ী ইউনিয়ন:
গোসাইবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৬জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৩ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

গোসাইবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী বিএনপির সমর্থিত সাবেক চেয়ারম্যান রাশেদুজ্জামান উজ¦ল, হারুনর রশিদ, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সামছুল বারী শেখ, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক মাসুদুল হক বাচ্চু, বগুড়া প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জিয়া শাহীন ও বর্তমান চেয়ারম্যান মইনুল হাসান মুকুল।

ভান্ডারবাড়ী ইউনিয়ন :
ভান্ডারবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ ৪জন মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়া এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৫ জন এবং সংরক্ষিত ৩টি আসনে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভান্ডারবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, বিএনপির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান চেয়ারম্যান আতিকুল করিম আপেল, সাবেক চেয়ারম্যান বেলাল হোসেন বাবু, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামীলীগ নেতা আনোয়ার পারভেজ রুবন ও স্বতন্ত্র প্রার্থী নাজমুল হাসান।

ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোকাদ্দেছ আলী জানান, এই উপজেলায় মোট ভোটার রয়েছে ২ লাখ ২৬ হাজার ৩৭২ জন। তন্মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ১২ হাজার ৫৮ জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লাখ ১৪ হাজার ৩১৪ জন। আগামী ২৮ নভেম্বর ধুনট উপজেলার ১০টি ইউনিয়নের ৯০টি কেন্দ্রের ৬৩৫টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।