ধুনটে ইজতেমা শুরু, মুসল্লিদের ঢল
বগুড়ার ধুনট পৌর এলাকার পূর্বভরনশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের ফসলী মাঠে তাবলিগ-জামাতের তিনদিনের ইজতেমা শুরু হয়েছে। -অনুসন্ধানবার্তা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে তিনদিন ব্যাপি ইজতেমা শুরু হয়েছে। ইজতেমা শুরুর এক দিন আগেই বুধবার (৭ ডিসেম্বর) বিকাল থেকে মুসল্লিদের ঢল নামে ইজতেমা ময়দানে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ফজরের নামাজ আদায় শেষে উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে তাবলিগ-জামাতের এই ইজতেমা শুরু হয়েছে ।

ঢাকার কাকরাইল মসজিদের তত্বাবধায়নে বগুড়ার সুত্রাপুর মার্কাস মসজিদের সহযোগিতায় ধুনট পৌর এলাকার পূর্বভরনশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের ফসলী মাঠে ৩য় বারের মতো এই ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

ইজতেমার আয়োজন কমিটির সুরা সদস্য ও ধুনট দারুল উলুম ক্বওমী মাদ্রাসা মসজিদের খতিব মুফতি খোরশেদ আলম জানান, ইজতেমা শুরুর এক দিন আগে থেকেই বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ধর্মপ্রাণ মুসলিগণ ইজতেমায় সমাবেত হন। ইজতেমায় মুসল্লিরা তিন দিন অবস্থান করে আল্লাহর ইবাদত বন্দেগি ও নবী রসূলের হেদায়েতের বয়ান শুনবেন।

আরো পড়ুন- ধুনটে নাবালিকা স্কুল ছাত্রী অপহরণ মামলায় কিশোর আটক

তিনি আরো জানান, ঢাকার কাকরাইল মসজিদের মুরব্বি হাফেজ হযরত মাওলানা জোবায়ের, হযরত মাওলানা রবিউল ইসলাম ও মাওলানা আব্দুল মতিন সহ বিশিষ্ট জনেরা হেদায়েতের বয়ান করবেন। শনিবার (১০ ডিসেম্বর) আখেরী মোনাজাতের মধ্য দিয়ে এই ইজতেমার সমাপ্তি ঘটবে। ইজতেমা শেষে মুসল্লিগণ পৃথক পৃথক জামাত বন্দি হয়ে দ্বীন ও ইসলামের দাওয়াত পৌঁছে দিতে বেরিয়ে পড়বেন।

ইজতেমার আয়োজক কমিটির সদস্য ধুনট পৌর মেয়র এজিএম বাদশা বলেন, ইজতেমায় মুসল্লিগণের থাকার সু-ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, ইজতেমায় সার্বক্ষনিক খোঁজ খবর নেয়া হচ্ছে এবং পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবীরাও দায়িত্ব পালন করছেন।