ধুনটে এবার মথুরাপুর ইউপি চেয়ারম্যান আ’লীগ সভাপতির ওপর অনাস্থা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, ধুনট:
বগুড়ার ধুনট উপজেলায় ক্রমেই বাড়ছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের নেতাকর্মীদের রাজনৈতিক বিরোধ। একের পর এক অব্যাহতি ও অনাস্থা জ্ঞাপন সহ যে যার মতো করে একাধিক গ্রুপ তৈরী করে চলেছেন। এতে করে বিব্রতকর অবস্থায় পড়েছে তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীরা। গত পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে আওয়ামী লীগের দুটি গ্রুপের দ্বন্দ্ব এখন তুঙ্গে উঠেছে। আর আগামীতে ধুনট উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে এই দ্বন্দ্ব এখন সংঘাতে রূপ নিতে যাচ্ছে।

এধারাবাহিকতায় এবার মথুরাপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান আহমেদ জেমস্ মল্লিকের প্রতি অনাস্থা জ্ঞাপন করে স্বাক্ষর করেছেন ৪৬ জন নেতাকর্মী। ১২ ফেব্রুয়ারী মথরাপুর আমেনা ময়েন সিনিয়র মাদ্রাসা প্রাঙ্গনে ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি শিক্ষক আব্দুল কাদের সরকারের সভাপতিত্বে এক বর্ধিত সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান আহমেদ জেমস্ মল্লিকের প্রতি অনাস্থা জ্ঞাপন করা হয়।

তবে এব্যাপারে হাসান আহমেদ জেমস্ মল্লিক বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা নৌকার বিপক্ষে কাজ করেছেন তাদেরকে দল থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। তাই অব্যাহতি প্রাপ্ত নেতারা কারো প্রতি অনাস্থা জ্ঞাপন করতে পারেন না।

এবিষয়ে মথুরাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মর্তুজার বলেন, দলীয় নেতাকর্মীরা আপ্রাণ চেষ্টা করে জেমস মল্লিককে নৌকা প্রতীকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করেন। কিন্তু এরপরও তিনি অন্যায়ভাবে ও গঠনতন্ত্র পরিপন্থীভাবে একের পর এক নেতাকর্মীকে অব্যাহতি প্রদানের নাটক করছেন। একারনে দলের ভাবমূর্তি ক্ষুন্ন এবং সংগঠন বিরোধী কার্যকলাপ করায় নেতাকর্মীরা তার ওপর ক্ষুদ্ধ হয়ে অনাস্থা জ্ঞাপন করেছেন।

তবে শুধু মথরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জেমস মল্লিকের ওপরই অনাস্থা জ্ঞাপন নয়, এরআগেও গোপালনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত চেয়ারম্যান শাহ আলমের ওপর ৭১ জন নেতাকর্মী অনাস্থা জ্ঞাপন করেন।