ধুনটে এমপি পুত্র ও সাংবাদিকসহ আ’লীগের ৪১ জন নেতাকর্মীর বিরুদ্ধে রাজাকারের মামলা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনটে আওয়ামীলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় এমপিপুত্র ও সাংবাদিক সহ ৪১ জন নেতাকর্মীর বিরুদ্ধে গেজেটভুক্ত এক রাজাকার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। রবিবার রাতে ধুনট সদর ইউনিয়নের পাকুড়িহাটা গ্রামের গোলাই মিয়ার ছেলে গেজেটভুক্ত ৫৪নং রাজাকার গাজি মিয়া বাদী হয়ে ধুনট থানায় মামলাটি দায়ের করেন। ওই মামলার এজারের গাজি মিয়া নিজেকে ধুনট সদর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে উল্লেখ করেছেন।

ওই মামলায় আসামী করা হয়েছে স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমানের ছেলে ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি, ভারপ্রাপ্ত সভাপতি গোলাম সোবাহান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহসীন আলম, দপ্তর সম্পাদক আফসার আলী, সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম রনি, ধুনট উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধার সন্তান বনি আমিন মিন্টু, ধুনট মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক ও প্রভাষক জিয়াউল হক সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিকলীগের ৪১ জন নেতাকর্মীকে।

জানাগেছে, আগামী সম্মেলনকে ঘিরে ধুনট উপজেলা আওয়ামীলীগের একাংশের সভাপতি টিআইএম নূরুন্নবী ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকনের সঙ্গে স্থানীয় এমপি হাবিবর রহমানের অনুসারী নেতাকর্মীদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

গত ৯ মার্চ ধুনট সদর ইউনিয়ন পরিষদ চত্বরে ৫,৬,৭,৮,৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনের আয়োজন করেন নূরুন্নবী তারিক ও আব্দুল হাই খোকন। অপরদিকে ওই ইউনিয়ন পরিষদের পাশ^বর্ত্তী মাটিকোড়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাল্টা সভা আহবান করেন এমপি গ্রুপের পক্ষে গোলাম সোবাহান ও মহসীন আলম। একদিকে সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামীলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

এই ঘটনায় রবিবার রাতে তারিক-খোকন গ্রুপের পক্ষে গেজেটভুক্ত রাজাকার গাজি মিয়া বাদী হয়ে এমপি পুত্র ও সাংবাদিকসহ আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিকলীগের ৪১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

অপরদিকে একই ঘটনায় এমপি গ্রুপের পক্ষে উপজেলা আওয়ামীলীগের একাংশের সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম রনি বাদী হয়ে ধুনট আওয়ামীলীগের অপর অংশের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন সহ ২৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টা-পাল্টি মামলা দায়ের হয়েছে। মামলাটি তদন্ত করা হচ্ছে।