ধুনটে কলেজ ছাত্রী অপহরণ মামলায় সাবেক ছাত্রলীগ সভাপতি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলায় এক কলেজ ছাত্রীকে অপহরণের মামলায় ওয়ারেন্টমুলে ধুনট উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২৪ অক্টোবর) বিকেলে ধুনট থানা পুলিশ অভিযান চালিয়ে ধুনট বাসষ্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ইকবাল হোসেন রিপন ধুনট পৌর এলাকার পশ্চিমভরনশাহী গ্রামের মৃত গোলাম হোসেনের ছেলে।

পুলিশ জানায়, ধুনট পৌর এলাকার পশ্চিমভরনশাহী গ্রামের এক ব্যবসায়ীর মেয়ে বগুড়া সরকারি মজিবর রহমান মহিলা কলেজের ইংরেজী বিভাগের ছাত্রীকে ২০১৮ সালের ৪ জুন ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন রিপন সহ ৭/৮ জন যুবক ওই ছাত্রীর মাকে অস্ত্রের মুখে জিম্মি করে ওই ছাত্রীকে টেনে হিঁচড়ে একটি মাইক্রোবাসে জোড়পূর্বক অপহরণ করে নিয়ে যায়।

এঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে ধুনট উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপন সহ ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে ধুনট থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

এদিকে মামলা দায়েরের পর পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামী যুবলীগ নেতা জামাল উদ্দিন ও ইউসুফ আলীকে গ্রেফতার করে।

পরে তাদের জবানবন্দিতে পুলিশ ৯ঘন্টা পর চিকাশী ইউনিয়নের সোনারগাঁ গ্রামের একটি ব্রিজের পাশ থেকে অপহৃত ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করে।

পরবর্তীতে ধুনট থানার তৎকালীন কর্মকর্তা এসআই খোকন কুমার কুন্ডু মামলার তদন্ত শেষে ইকবাল হোসেন রিপন সহ আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করেন।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এতথ্য নিশ্চিত করে জানান, অপহরণ মামলায় ইকবাল হোসেন রিপনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন বিজ্ঞ আদালত।

কিন্তু এরপর থেকেই সে পলাতক ছিল। রবিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ধুনট বাসষ্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।