ধুনটে গরু চুরি করে পালানোর সময় ৩ চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলায় গরু চুরি করে পালানোর সময় ৩ চোরকে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা। এসময় তারা চোরাই কাজে ব্যবহৃত পিকআপ গাড়িটিতে আগুন ধরিয়ে পুড়িয়ে দিয়েছে।

এঘটনায় আটককৃতরা হলো- শেরপুর উপজেলার ভবানীপুর শিবপুর এলাকার আবুল হোসেনের ছেলে জহুরুল ইসলাম (৪৫), ফুলজোর গ্রামের সিরাজ শেখের ছেলে হাবিব ওরফে হবি (৩৫) ও সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার উল্টাডাব গ্রামের আফাজ উদ্দিনের ছেলে সুখ চাঁন (৪০)।

মামলা ও স্থানীয়সূূত্রে জানাযায়, বগুড়া জেলার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের হিজুলী গ্রামের মৃত জিনাত আলীর ছেলে কৃষক শাহ আলম প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতে তার বাড়ির গোয়াল ঘরে প্রায় ৩ লাখ টাকা মূল্যের দুটি গরু রেখে ঘুমিয়ে পড়েন।

রাত আড়াইটার দিকে কৃষক শাহ আলম গরুর শব্দ পেয়ে ঘুম থেকে উঠে দেখে কয়েক চোর তার গরুগুলো চুরি করে নিয়ে যাচ্ছে। তখন তিনি চিৎকার করলে স্থানীয় লোকজন ওই চোরদের পিছনে ধাওয়া করে। তখন চোরেরাও দ্রুত গরুগুলোকে একটি পিকআপ গাড়িতে তুলে নিয়ে শেরপুর উপজেলার দিকে রওনা দেয়।

তখন পিছু পিছু স্থানীয় লোকজনও মোটরসাইকেল যোগে তাদের ধাওয়া করে। এসময় অবস্থা বেগতিক দেখে মাঝপথে চোরেররা গরু দুটি রাস্তা পাশে একটি মাঠে রেখে পালানোর চেষ্টা করে। কিন্তু ধুনট-শেরপুর সড়কের ভাঙ্গা সড়কে ওই চোরদের পিকআপ গাড়িটি উল্টে যায়। তখন গাড়ি থেকে দ্রুত বেড়িয়ে কয়েক চোর পালিয়ে গেলে স্থানীয় লোকজন ৩ জনকে আটক করে গণধোলাই দেয়।

এদিকে বিক্ষুদ্ধ লোকজনের গণধোলাইয়ে অসুস্থ হয়ে পড়লে তাদেরকে শেরপুর হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় ভুক্তভোগি ওই কৃষক শাহ আলম বাদী হয়ে ধুনট থানায় মামলা দায়ের করলে পুলিশ শেরপুর হাসপাতাল থেকে ওই ৩ চোরকে আটক করে।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, এঘটনায় ভুক্তভোগি কৃষক বাদী হয়ে আটকৃতকৃত ৩ চোর সহ অজ্ঞাত ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। আটককৃত ৩ জনকে বুধবার দুপুরে বগুড়ার আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।