ধুনটে চিকাশি ইউনিয়ন পরিষদে গ্রাম পুলিশকে শ্বাসরোধে হত্যা চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ার ধুনট উপজেলায় ঈদুল আজহা উপলক্ষে দুস্থদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণের স্লিপ বন্টনকালে শ্রী বাচ্চু রবিদাস নামে এক গ্রাম পুলিশকে শ্বাসরোধে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় শনিবার (১৭ জুলাই) রাতে ওই গ্রাম পুলিশ বাদী হয়ে ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য শরিফুন খাতুনের স্বামী শাহ আলমের বিরুদ্ধে ধুনট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগসূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার ধুনট উপজেলার চিকাশি ইউনিয়ন পরিষদে দুস্থদের মাঝে ভিজিএফর চাল বিতরণ করা হয়। সেই দিন সকালে গ্রাম পুলিশ বাচ্চু রবিদাস জোড়শিমুল গ্রামে দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে ভিজিএফ’র স্লিপ বন্টন করছিলেন। সকাল ৮ টার দিকে ওই ইউনিয়নের ১,২,৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য শরিফুন খাতুনের স্বামী শাহআলম ওই গ্রাম পুলিশ বাচ্চু রবিদাসের কাছ থেকে স্লিপ নিতে চাপ প্রয়োগ করে।

তখন গ্রাম পুলিশ বাচ্চু রবিদাস শ্লিপ না দেওয়ায় শাহআলম ক্ষিপ্ত তাকে কিল ঘুষি মেরে গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। তখন স্থানীয়রা এগিয়ে এসে বাচ্চু রবিদাসকে উদ্ধার করে পল্লী চিকিৎসক দিয়ে প্রাথমিক চিকিৎসা করায়।

এবিষয়ে চিকাশী ইউপি চেয়ারম্যান নাজমুল কাদির শিপন বলেন, আমি ওই গ্রাম পুলিশকে দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে ভিজিএফ’র স্লিপ বন্টন করার দ্বায়িত্ব দিয়ে ছিলাম। কিন্তু এক নারী ইউপি সদস্য স্বামী তার থেকে জোর করে স্লিপ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। স্লিপ না পেয়ে তাকে মারপিট ও শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করেছে।

ধুনট থানার এসআই মুঞ্জুর মোর্শেদ জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।