ধুনটে গ্রাম পুলিশের বিরুদ্ধে গরীবের অর্থ আত্মসাতের অভিযোগ
বগুড়ার ধুনট উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর, বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতা পাইয়ে দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রাম পুলিশ খোকন চন্দ্র দাসের বিরুদ্ধে মানববন্ধন করেছে মালোপাড়া গ্রামবাসী। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর, বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতা পাইয়ে দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে গ্রাম পুলিশ খোকন চন্দ্র দাসের বিরুদ্ধে।

রবিবার বিকেলে ওই গ্রাম পুলিশের বিরুদ্ধে এসব অভিযোগ এনে তার বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ধুনট সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাসিন্দা ও ভুক্তভোগিরা।

জানা যায়, ধুনট সদর ইউনিয়নের গ্রাম পুলিশ বেলকুচি গ্রামের খোকন চন্দ্র দাস এলাকার বিভিন্ন খেটে খাওয়া গরীব মানুষদেরকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর, বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতা পাইয়ে দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নেন।

এব্যাপারে মালোপাড়া গ্রামের সরস্বতী রানী জানান, প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেওয়ার নাম করে তার কাছ থেকে ১০ হাজার টাকা হাতিয়ে নিয়ে আত্মসাত করেন গ্রাম পুলিশ খোকন। কিন্তু ঘর না পেয়ে টাকা ফেরত চাইলে খোকন তাকে হুমকি ধামকিও দেন।

একই গ্রামের সাধনা রানী বলেন, বয়স্ক ভাতা দেওয়ার নাম করে আমার কাছ থেকে ৫ হাজার ৫০০ টাকা নেয় খোকন। কিন্তু সে ভাতাও করে দিচ্ছে না, টাকাও ফেরত দিচ্ছে না।

দিনমজুর লক্ষণ হাওলাদার বলেন, আমি দিন এনে, দিন খাই। বয়স্কভাতা করে দেওয়ার কথা কলে আমার মতো অসহায় ব্যক্তির কাছ থেকেও গ্রাম পুলিশ খোকন ৬ হাজার টাকা নিয়েছে।

ওই নিরঞ্জন, কার্তৃক ও নারায়ন সহ ভুক্তভোগিরা জানান, একজন ধর্ষণ মামলার আসামী খোকন চন্দ্র দাস গ্রাম পুলিশ পরিচয়ে নিরীহ মানুষকে ভয় ভীতি প্রদর্শন, নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে। তাই স্থানীয় এলাকাবাসী তার বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

তবে এব্যাপারে অভিযুক্ত গ্রাম পুলিশ খোকন চন্দ্র দাসের মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন বন্ধ থাকায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

ধুনট সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এসএম মাসুদ রানা বলেন, খোকন চন্দ্রের বিরুদ্ধে গরীব মানুষের লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পেয়েছি। এবিষয়টি বিষয়টি ইউএনও সাহেবকে জানানো হয়েছে।

এব্যাপারে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, বিষয়টি তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।