ধুনটে ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগে মাদ্রাসার শিক্ষক আটক

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার পাঁচথুপি নূরানী তা’লিমুল কুরআন ক্যাডেট মাদরাসার ৪ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে আবু তালেব (৩৫) নামে এক মাদ্রাসার শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। বুধবার (৩০ মার্চ) রাত ৮টার দিকে চৌকিবাড়ী ইউনিয়নের পাঁচথুপি বাজারে এই ঘটনা ঘটে।

আটককৃত আবু তালেব পাঁচথুপি গ্রামের শামছুল ইসলামের ছেলে এবং তিনি পাঁচথুপি নূরানী তা’লিমুল কুরআন ক্যাডেট মাদরাসার সহকারী শিক্ষক।

স্থানীয়সূত্রে জানাগেছে, ধুনট উপজেলার পাঁচথুপি গ্রামের শামছুল ইসলামের ছেলে হাফেজ আবু তালেব গত দুই বছর ধরে পাঁচথুপি নূরানী তা’লিমুল কুরআন ক্যাডেট মাদরাসার সহকারী শিক্ষক পদে চাকুরি করে আসছেন। কিন্তু তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি ওই মাদ্রাসার কিছু ছাত্রীদের বুকে জড়িয়ে ধরে চুমু ও গালে কামড় বসিয়ে দিয়ে যৌন হয়রানী করতো।

সম্প্রতি ২য় শ্রেণীর এক ছাত্রীকে জড়িয়ে ধরে গালে কামড় বসিয়ে দেয় ওই মাদ্রাসার শিক্ষক আবু তালেব। এব্যাপারে ওই ছাত্রীরা তাদের পরিবারকে জানালে ঘটনাটি জানাজানি হয়। একপর্যায়ে বুধবার বিকালে পাঁচথুপি বাজারে ওই শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করে শতাধিক বিক্ষুদ্ধ জনতা।

তবে এব্যাপারে ওই মাদ্রাসাতে পড়ুয়া ২য় শ্রেণীর ভুক্তভোগি এক ছাত্রীর বাবা জানান, মাদ্রাসার শিক্ষক আবু তালেব তার মেয়েকে শিক্ষক আবু তালেব অনেক্ষন বুকে জড়িয়ে নিয়ে গালে কয়েকটি কামড় বসিয়ে দেন। পরে মেয়েটি তার মাকে ঘটনাটি জানালে আরো ৪ ছাত্রীকেও যৌন হয়রানীর অভিযোগ উঠে আসে।

এবিষয়ে চৌকিবাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জুলাফিকার আলী ভুট্টো বলেন, ওই শিক্ষক বিভিন্ন সময় ছাত্রীদের গালে চুমু দিত এবং যৌন হয়রানী করতো। এছাড়াও ওই শিক্ষক মাদ্রাসার ছাত্রীদেরকে দিয়ে তার হাত,পা,মাথা টিপিয়েও নিতেন বলে স্বীকার করেছে।

তবে এব্যাপারে অভিযুক্ত মাদ্রাসার শিক্ষক হাফেজ আবু তালেব ঘটনাটি স্বীকার করে বলেন, আমি শুধু চুমু দিতাম। তবে এবিষয়টি সুপার সাহেব বলার পর আর দেইনি।

এব্যাপারে ধুনট থানার সেকেন্ড অফিসার এসআই আসাদুজ্জামান বলেন, সংবাদ পেয়ে বিক্ষুদ্ধ জনতার কাছ থেকে ওই মাদ্রাসার শিক্ষককে উদ্ধারপূর্বক আটক করা হয়েছে। এব্যাপারে থানায় মামলা দায়েরর পুস্তুতি চলছে।

দেখুন সরাসরি ভিডিও সংবাদ-