ধুনটে জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধ বাবা-ছেলেকে পিটিয়ে আহত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে জমি নিয়ে বিরোধের জের ধরে বৃদ্ধ বাবা ও তার ছেলেকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষরা। আহতরা ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। বুধবার এঘটনায় ধুনট থানায় একটি লিখিত অভিযোগ করা দায়ের হয়েছে।

অভিযোগসূত্রে জানাগেছে, ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের পীরহাটি গ্রামের আব্দুস সালাম (৮৫) তার বসতবাড়ির পাশের্^র পৈত্রিক ১৮শত জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। কিন্তু প্রতিবেশি সাহেব উদ্দিন শেখের ছেলে শাহ জালাল (৪০) ও তার পরিবারের লোকজন বৃদ্ধ আব্দুস সালামের ওই সম্পত্তি জবর দখলের পায়তারা করে আসছে দীর্ঘদিন ধরে।

গত ১৬ জানুয়ারি ওই সম্পত্তির পাশের একটি জমি ক্রয়-বিক্রয়ের কারনে মাপযোগ চলছিল। এসময় বৃদ্ধ আব্দুস সালাম, তার ছেলে ফরহাদ আলী (২৯) ও বাবলু শেখ (৪০) সেখানে উপস্থিত থাকায় প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে ওঠে। জমি নিয়ে বিরোধের জের ধরে কথাকাটাকাটির এক পর্যায়ে প্রতিপক্ষ শাহ জালাল, তার ভাই শাহ কামাল, শাহ আলম, আবু তাহের ও শাহ জালালের ছেলে মেহেদীসহ তাদের লোকজন অতর্কিতভাবে হামলা চালিয়ে আব্দুস সালামের ছেলে ফরহাদ আলী ও বাবলু শেখকে মারধর করতে থাকে।

এসময় বৃদ্ধ বাবা আব্দুস সালাম এগিয়ে আসলে তাকেও বেদম মারধর করে প্রতিপক্ষরা। পরে স্থানীয়রা আহত অবস্থায় আব্দুস সালাম ও ছেলে ফরহাদ আলীকে উদ্ধা করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এঘটনায় বুধবার ফরহাদ আলী বাদী হয়ে প্রতিপক্ষ শাহ জালাল সহ ৮জনকে আসামী করে ধুনট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এবিষয়ে ধুনট থানার সেকেন্ড অফিসার এসআই আসাদুজ্জামান বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে মারধরের অভিযোটি তদন্ত করা হচ্ছে। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।