ধুনটে জামায়াত নেতা সাবেক চেয়ারম্যান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে নাশকতার মামলায় আদালতের গ্রেপ্তারী পরোয়ানামুলে রফিকুল ইসলাম দুলাল (৬০) নামে এক জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুুপুরে তাকে ধুনট থানা হাজত থেকে বগুড়ার আদালতে সোপর্দ করা হয়েছে।

রফিকুল ইসলাম দুলাল ধুনট উপজেলার চৌকবাড়ি ইউনিয়নের পাঁচথুপি গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি ধুনট উপজেলা জামায়াতের সাবেক নায়েবে আমির এবং চৌকিবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

জানাগেছে, রফিকুল ইসলাম দুলাল ২০০২ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত চৌকিবাড়ী ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি একটানা কয়েক বছর ধুনট উপজেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমিরের দায়িত্ব পালন করেন। তার বিরুদ্ধে ধুনট ও শেরপুর থানায় ৪টি নাশকতার মামলা রয়েছে। তন্মধ্যে একটি মামলায় বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জরি করেন।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ২০১৭ সালে রফিকুল ইসলাম দুলালের বিরুদ্ধে বগুড়ার শেরপুর থানায় একটি নাশকতার মামলা দায়ের হয়। ওই মামলায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার বগুড়ার আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে আরো তিনটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।