ধুনটে নৌকা বাইচ দেখতে যমুনাপাড়ে হাজারো মানুষের ভীড়
বগুড়ার ধুনট উপজেলার যমুনা নদীতে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতায় বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমপি পুত্র প্রকৌশলী আসিফ ইকবাল সনি। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা নৌকা বাইচ। কিন্তু আধুনিকতার যুগে হারিয়ে যেতে বসেছে এই ঐতিহ্যবাহী খেলা। তাই পুরনো এই ঐতিহ্য ফিরিয়ে আনতে মঙ্গলবার (২৩ আগস্ট) বগুড়ার ধুনট উপজেলার যমুনা নদীতে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা।

চুড়ান্ত এই প্রতিযোগিতা দেখতে মুখরিত হয়ে ওঠে যমুনার পাড়। দূর-দূরান্ত থেকে হাজার হাজার নারী-পুরুষ উচ্ছ্বাস ও আনন্দ নিয়ে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেছেন। ঢাক ঢোলের তালে তালে গ্রাম বাংলার গান আর মাঝি মাল্লার বৈঠার ছন্দে দর্শকদের মাতিয়ে তোলে নৌকা বাইচ প্রতিযোগিরাও।

ধুনটে নৌকা বাইচ দেখতে যমুনাপাড়ে হাজারো মানুষের ভীড়

এই প্রতিযোগিতায় সারিয়াকান্দি উপজেলার ১টি, কাজিপুর উপজেলার একটি এবং ধুনট উপজেলার ৭টি নৌকা অংশ নেয়। তন্মধ্যে ধুনটের বানিয়াজান গ্রামের নৌকাকে পরাজিত করে শিমুলবাড়ী গ্রামের সুজিদের নৌকা বিজয়ী হয়।

পরে বিজয়ী দলের হাতে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন স্থানীয় এমপি হাবিবর রহমানের ছেলে ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রকৌশলী আসিফ ইকবাল সনি।

এসময় আরো উপস্থিত ছিলেন, ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম, রেজাউল করিম দুলাল, যুগ্ন সম্পাদক ভাইস চেয়ারম্যান মহসীন আলম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, দপ্তর সম্পাদক আফসার আলী, ভান্ডারবাড়ী ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন বাবু, ভান্ডারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী. ধুনট উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম রনি সহ দলীয় নেতৃবৃন্দ।

ভিডিও-