ধুনটে প্রতিপক্ষের ছুরিকাঘাতে কৃষকসহ দুই জন আহত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের ছুরিকাঘাতে কৃষকসহ দুই জন আহত হয়েছেন। এঘটনায় শনিবার (২৫ মার্চ) ওই কৃষকের স্ত্রী বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেছেন।

আহতরা হলো- ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের ঈশ্বরঘাট এলাকার চাঁন মিয়া ফকিরের ছেলে কৃষক আলমগীর হোসেন (৩৫) ও তার চাচাতো ভাই একই গ্রামের ওসমান গনির ছেলে বিটুল (৩২)। আহতদের মধ্যে আলমগীর হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং বিটুলকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

মামলাসূত্রে জানাগেছে, ঈশ্বরঘাট গ্রামের মৃত দুদু আকন্দের ছেলে বেলাল হোসেন (৪০) ও হেলাল উদ্দিন নান্টুর (৩৬) সঙ্গে দীর্ঘদিন ধরে কৃষক আলমগীর হোসেনের বসতবাড়ির জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। শুক্রবার রাত ৮টার দিকে আলমগীর হোসেন ও তার চাচাতো ভাই বিটুল হাঁসখালি বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে কান্তনগর এলাকায় পৌঁছালে পূর্ব বিরোধের জের ধরে বেলাল হোসেন, হেলাল উদ্দিন ও বেলালের ছেলে রিফাত সহ ৪/৫জন অতর্কিতভাবে কৃষক আলমগীর হোসেন ও বিটুলের উপর হামলা চালায়। প্রতিপক্ষরা উপর্যুপরি ছুরিকাঘাতে ও পিটিয়ে আলমগীর হোসেন ও বিটুলকে গুরুতর আহত করে চলে যায়।

পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে তাদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু সেখানে কৃষক আলমগীর হোসেনের অবস্থা আরো অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে ছুরিকাঘাত ও মারধরের অভিযোগ এনে কৃষক আলমগীরের স্ত্রী ববি খাতুন বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এঘটনায় আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।