ধুনটে বাসর রাতে নববধুকে ধর্ষণ করলো বরের দুলাভাই!
বগুড়ার ধুনটে বাসর রাতে নববধুকে ধর্ষণের মামলায় গ্রেফতারকৃত বরের দুলাভাই আলমগীর হোসেন (৩০)। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: ধুনট
বগুড়ার ধুনট উপজেলায় বাসর রাতে নববধুকে ধর্ষণের অভিযোগ উঠেছে বরের দুলাভাইয়ের বিরুদ্ধে। এদিকে এই ঘটনার এক মাস পর শনিবার (২৩ এপ্রিল) ওই ধর্ষিতার পিতা বাদী হয়ে ধর্ষকসহ বর ও শ^শুর-শাশুড়ির বিরুদ্ধে ধুনট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। এই মামলায় পুলিশ অভিযুক্ত ধর্ষক আলমগীর হোসেনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আলমগীর হোসেন সিরাজগঞ্জ জেলা সদরের কুড়কুড়িয়া এলাকার মৃত রুস্তম আলীর ছেলে।

মামলাসূত্রে জানাগেছে, ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের বিশ^হরিগাছা গ্রামের জনৈক এক ব্যক্তি তার মেয়েকে (১৮) গত ২৩ মার্চ পাশ^বর্ত্তী সরোয়া পাঁচথুপি গ্রামের ফেরদৌস আলমের ছেলে ফরিদুল ইসলামের সাথে বিয়ে দেন। বিয়ের ঐ দিনই বরপক্ষের লোকজন নববধুকে নিয়ে চলে যায়।

মামলার এজাহারের উল্লেখ করা হয়েছে, বাসর রাতে ফরিদুল ইসলাম ও তার দুলাভাই আলমগীর হোসেন নববধুকে ঘুমের ঔষধ খাইয়ে দেন। এরপর সে অচেতন হয়ে পড়লে ফরিদুল ইসলামের সহযোগিতায় দুলাভাই আলমগীর হোসেন তাকে একাধিকবার ধর্ষণ করে। পরদিন ২৪ মার্চ মেয়েটি ঘুম থেকে উঠে দেখে বরের দুলাভাই আলমগীর তাকে জড়িয়ে ধরে শুয়ে আছে। এরপর সে তার ধর্ষণের বিষয়টি স্বামী ও শ^শুড়-শাশুড়িকে জানালেও তার কোন কর্ণপাত করেনি। বরং ঘটনাটি শোনার পর মেয়েটিকে তারা শারীরিকভাবেও নির্যাতন করেন।

এব্যাপারের ওই ধর্ষিতার দরিদ্র পরিবার স্থানীয় মাতব্বরদের কাছে কোন বিচার না পেয়ে অবশেষে আইনের আশ্রয় নেন। এক মাস পর ২৩ এপ্রিল ওই ধর্ষিতার পিতা বাদী হয়ে ধর্ষক আলমগীর হোসেন (৩০), বর ফরিদুল ইসলাম (২১), শ^শুর ফেরদৌস আলম (৫৩) ও শ^াশুড়ি ফরিদা খাতুনের (৪৮) বিরুদ্ধে ধুনট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, নববধুকে ধর্ষণের অভিযোগে মামলা দায়েরের পর অভিযুক্ত ধর্ষককে গ্রেফতার করা হয়েছে।