ধুনটে বিএনপি নেতা মামুনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
বগুড়ার ধুনট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য তৌহিদুল আলম মামুনের বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের প্রতিবাদে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন একই দলের সদস্য আব্দুল খালেক মন্ডল। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য তৌহিদুল আলম মামুনের বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে একই দলের নেতাকর্মীরা। বুধবার (০১জুন) দুপুরে ধুনট বাজারে বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ধুনট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুল খালেক মন্ডল।

লিখিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আব্দুল খালেক মন্ডল বলেন, ধুনট উপজেলা বিএনপির আহবায়ক মরহুম আব্দুল মতিন মন্ডলের নেতৃত্বে ২০২১ সালে ধুনট উপজেলার ১০টি ইউনিয়নে বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। এসব কমিটি গঠনের অনুষ্ঠানে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক এ্যাড. সাইফুল ইসলাম, যুগ্ন আহবায়ক ফজলুল বারী, সদস্য আলী আজগর তালুকদার হেনা এবং ধুনট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য তৌহিদুল আলম মামুন সহ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ১০টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নেই পূর্ণাঙ্গ কমিটি সম্পূর্ণ হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গত কয়েক মাস আগে ধুনট উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল মতিন মন্ডলের মৃত্যুর পর ১নং সদস্য হিসেবে তৌহিদুল আলম মামুনকে স্বাক্ষরিক ক্ষমতা দেওয়া হয়। কিন্তু ক্ষমতা পাওয়ার পরই তৌহিদুল আলম মামুন বিএনপির কোন সভা না করে এবং কোন সদস্যকে না জানিয়ে ধুনট সদর, চৌকিবাড়ী ও ভান্ডারবাড়ী ইউনিয়নে বর্তমান অনুমোদিত কমিটি বাতিল করে গঠনতন্ত্র পরিপন্থীভাবে তার নিজের পছন্দের লোক দিয়ে কমিটি সাজিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছে। তার এই লোক দেখানো সম্মেলনে কোন ওয়ার্ড বা ত্যাগি কোন নেতাকর্মীর উপস্থিতি ছিল না।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা খালেক মন্ডল আরো অভিযোগ করে বলেন, ২০১৬ সালের নির্বাচনে তৌহিদুল আলম মামুন আওয়ামীলীগের সঙ্গে আতাঁত করে আর্থিক লেনদেনের মাধ্যমে বিএনপির দুর্বল প্রার্থীকে মনোনয়ন দেয়। একারনে বিএনপির প্রার্থীরা পরাজয় বরণ করে। এতে দলের ভাবমুর্তি ক্ষুন্ন হয়। এছাড়া তৌহিদুল আলম মামুন সাংগঠনিক ক্ষমতাপ্রাপ্ত হওয়ার পরও ৩০ মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী পালন করেনি। তবে আমরা যখন দিবসটি পালন করছিলাম তখন মামুনের ইন্দোনে যুবলীগের ক্যাডার বাহিনী আমাদের ওপর হামলা চালায়।

তাই আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নিকট অনুরোধ করছি যে, ভোটার বিহীন অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে আন্দোলনের লক্ষে ঐক্যবদ্ধভাবে ধুনট উপজেলার অবশিষ্ট ইউনিয়ন কমিটি সমাপ্ত করার জন্য অনুরোধ করছি।

তবে এব্যাপারে তৌহিদুল আলম মামুন বলেন, রাজনৈতিক কারনে কিছু নেতা ঈর্ষান্নিত হয়ে তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। তবে তিনি দাবি করেন দলকে গুছিয়ে নিতেই ইউনিয়ন কমিটি শাক্তিশালী করার উদ্যোগ নিয়েছেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ধুনট পৌর বিএনপির আহবায়ক হায়দার আলী মন্ডল, যুগ্ন আহবায়ক ছানোয়ার হোসেন, সদস্য আলিমুদ্দিন হারুন মন্ডল, ধুনট উপজেলা বিএনপির সদস্য মাহবুবুর রহমান ফিরোজ, এনামুল হক শাহীন, মোকফিজুর রহমান বাচ্চু, শরাফত জামান পাশা, হায়দার আলী হিন্দোল, আব্দুল কাইয়ুম টগর, গোসাইবাড়ী ইউনিয়ন বিএনপির সভাপতি শহিদুল ইসলাম, গোপালনগর ইউনিয়ন বিএনপির সভাপতি হাসান শহীদ বাদশা, এলাঙ্গী ইউনিয়ন বিএনপির সভাপতি শফিকুল ইসলাম, কালেরপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রকিবুল হাসান কাজল, উপজেলা কৃষকদলের আহবায়ক আফাজ উদ্দিন, স্বেচ্ছাসেবকদলের যুগ্ন আহবায়ক মাহবুবুল হক রঞ্জু, শ্রমিকদলের সাধারণ সম্পাদক শাহাদত হোসেন প্রমূখ।