ধুনটে বৃদ্ধ কৃষককে হত্যার অভিযোগে থানায় মামলা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে বৃদ্ধ কৃষক আব্দুল খালেক (৬০) কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) সকালে নিহতের ভাই আব্দুল কাদের বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এরআগে মঙ্গলবার এই মামলার ৫ জন আসামীকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতদের বুধবার দুপুরে বগুড়ার আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলা ও স্থানীয়সূত্রে জানাগেছে, ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের হেউটনগর কোদলাপাড়া এলাকার মৃত আজাহার আলীর ছেলে নিহত আব্দুল খালেকের ভাই আব্দুস সাত্তারের সাথে স্থানীয় মসজিদের কমিটি নিয়ে প্রতিবেশি মৃত মহির উদ্দিনের ছেলে মোজাম্মেল হকের বিরোধ চলে আসছে। এরই জের ধরে আব্দুস সাত্তার বাদী হয়ে মোজাম্মেল, তার ছেলে ফজলুল হক, সেলিম, ফরহাদ ও রুবেলসহ তাদের লোকজনের বিরুদ্ধে এক মাস আগে আদালতে একটি মামলা দায়ের করেন।

আরো পড়ুন- বগুড়া জেলা ছাত্রলীগের নব-গঠিত কমিটিকে স্বাগত জানিয়ে কাহালুতে আনন্দ র‌্যালী ও মতবিনিময়

মঙ্গলবার ওই মামলায় হাজিরা দিতে যাওয়ার সময় বাড়ির সামনে বাদী আব্দুস সাত্তারকে একা পেয়ে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দেয় তারা। এতে সে রাজি না হলেও মোজাম্মেল, তার ছেলে ফজলুল হক, সেলিম, ফরহাদ ও রুবেলসহ তাদের লোকজন বাড়ির সামনে আব্দুস সাত্তারকে মারধর করতে থাকে। এদিকে ছোট ভাইকে আসামীদের হামলা থেকে বাঁচাতে গিয়ে দৌড়ে ছুটে যায় বড় ভাই আব্দুল খালেক।

মামলার বাদী আব্দুল কাদের বলেন, ছোট ভাইকে বাঁচাতে গিয়ে প্রতিপক্ষরা বড় ভাই আব্দুল খালেককে পিটিয়ে হত্যা করেছে। এঘটনায় তিনি আসামীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, মঙ্গলবার ঘটনার সংবাদ পেয়েই তাৎক্ষনিক অভিযান চালিয়ে বগুড়া থেকে ৫ জনকে আটক করা হয়েছে। এঘটনায় নিহতের ভাই আব্দুল কাদের বাদী হয়ে আটকৃতরা সহ ৮ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

ভিডিও প্রতিবেদন দেখুন- অনুসন্ধানবার্তা ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন-