ধুনটে ভাতিজাকে হত্যার ঘটনায় চাচা গ্রেপ্তার, ৫ জনের বিরুদ্ধে মামলা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে সালিশ বৈঠকে মারধর করে রায়হান নামে (২৫) নামে এক ভাতিজাকে হত্যার ঘটনায় চাচা শহিদুল ইসলামকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার শেরপুর উপজেলার একটি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত শহিদুল ইসলাম ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের হেউটনগর পশ্চিমপাড়া এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে। নিহত রায়হান একই গ্রামের বাদশা মিয়ার ছেলে।

মামলা ও স্থানীয়সূত্রে জানাগেছে, গত ১৭ জানুয়ারি সকাল ১০টার দিকে হেউটনগর পশ্চিমপাড়া এলাকার প্রতিবেশী তোজাম্মেল হকের বসতবাড়ির উঠানে চাচা-ভাতিজাদের মধ্যে তুচ্ছ ঘটনায় পারিবারিক সালিশ বৈঠক বসে। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে চাচা শহিদুল ইসলাম (৫০), চাচা ফয়জাল (৬৫) ও শহিদুলের ছেলে রাশেদ (২৫) অতর্কিতভাবে কিল ঘুষি মেরে বাদশার ছেলে রায়হান (২৫), তার ভাই নয়ন (১৮) ও বোন নাজমা খাতুনকে (৩০) আহত করে।

আরো বিস্তারিত পড়ুন- ধুনটে সালিশ বৈঠকে চাচার মারধরে ভাতিজার মৃত্যু

পরে স্থানীয় লোকজন রায়হান, নয়ন ও নাজমা খাতুনকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন। গত ১৮ জানুয়ারি রায়হান হঠাৎ আরো অসুস্থ হয়ে পড়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, নিহত রায়হানের স্ত্রী সালমা আক্তার বাদী হয়ে গ্রেপ্তারকৃত চাচা শ^শুর শহিদুলসহ ৫ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছেন। মামলার অন্য আসামীদেরকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।