ধুনটে ভিপি নূরের সমর্থকদের সঙ্গে আ’লীগের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
ঢাকা বিশ্ব বিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নূরের সংগঠন ‘গণঅধিকার’ নামে সংগঠনটির সভাচলাকালে বগুড়ার ধুনটে দুই গ্রুপের সংঘর্ষে আ’লীগ নেতাসহ ৫ জন আহত হয়েছেন। এসময় আওয়ামীলীগের কার্যালয় ভাংচুর করা হয়ে হয়েছে বলেও অভিযোগ করেছেন নেতাকর্মীরা।

এঘটনায় শনিবার (১১মার্চ) রাতে ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের ৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বাদী হয়ে ভিপি নূরের অনুসারী জমসের আলী সহ ১৯ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেছেন।

মামলা ও স্থানীয়সূত্রে জানাগেছে, শুক্রবার (১০মার্চ) সন্ধ্যার দিকে গোসাইবাড়ী ইউনিয়নের পারনাটাবাড়ী গ্রামের রুস্তম আলীর ছেলে জমসের আলীর নেতৃত্বে ভিপি নুরুল হক নূরের কথিত সংগঠন গণঅধিকার নামে সংগঠনের একটি সভা আহবান করা হয়।

এদিকে ভিপি নূরের সমর্থকদের সভা আহবানের সংবাদ শুনে গোসাইবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের ৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুস সালাম সহ ১০/১২ জন নেতাকর্মী অতর্কিতভাবে হামলা চালিয়ে তাদের সভা ভন্ডুল করে দেয়।

এর কিছুক্ষণ পরেই ভিপি নূরের সমর্থক গোসাইবাড়ী ইউনিয়নের জমসের আলী সহ ১০/১২ জনের একটি দল পাল্টা হামলা চালিয়ে নাটাবাড়ি গ্রামের আ’লীগ কার্যালয় ভাংচুর করতে থাকে। এসময় আ’লীগ ও ভিপি নূরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ৫জন গুরুতর আহত হয়।

এবিষয়ে ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের ৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, ভিপি নূরের গণঅধিকার নামে সংগঠনের নেতাকর্মীরা আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিল। এবিষয়ে প্রতিবাদ করায় তারা আওয়ামীলীগ কার্যালয়ে হামলা চালিয়ে নেতাকর্মীদের মারধর করেছে।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, মারামারির ঘটনায় আব্দুস সালাম নামে এক ব্যক্তি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। এঘটনায় আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং মামলাটির আরো তদন্ত করা হচ্ছে।