ধুনটে ভোট গণনায় কারচুপির অভিযোগে বিক্ষোভ

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলায় ভোট গণনায় কারচুপির অভিযোগ এনে ধুনট উপজেলা পরিষদ চত্বর সহ বিভিন্ন ভোট কেন্দ্রের সামনে বিক্ষোভ করছে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর সমর্থকরা।

রবিবার রাত ৯টায় কিছু কিছু কেন্দ্রের ভোট গণনার পরপরই এমন অভিযোগ তোলেন প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা।

জানানাগেছে, রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ধুনট উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ অনুষ্ঠিত হয়।

কিন্তু প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা অভিযোগ করেছেন ভোট কেন্দ্রে এক ধরনের ফলাফল ঘোষণা করা হলেও উপজেলার নির্বাচনী সভায় ফলাফল পাল্টিয়ে দেয়া হচ্ছে।

বিশ^হরিগাছা বাহালগাছা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে চৌকিবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ১১জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন।

কিন্তু স্থানীয় লোকজন অভিযোগ করেন, এই ভোট কেন্দ্রে ৩ হাজার ৩৩৪ জন ভোটারের মধ্যে ২৪শ ৯০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কিন্তু ভোট গণণার পর মোট ভোটারের থেকে এক মেম্বার প্রার্থীর ভোট বের হয় ২৬শ ৯৬টি। একারনে স্থানীয় ভোটাররা বিক্ষোভ করছে।

স্থানীয় আজিজার রহমান জানান, মোট ভোটের চেয়ে এক মেম্বার প্রার্থীর ভোট বেশি হওয়ায় স্থানীদের বিক্ষোভের মুখে এখনও ফলাফল নিয়ে যেতে পারছে না। একারনে র‌্যাব, বিজিপি ও অতিরিক্তি পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টটা করছে।

তবে এরিপোর্ট লেখা পর্যন্ত ভোটের ফলাফল পাল্টানোর অভিযোগে উপজেলা চত্বরে রাত ১০ টা পর্যন্ত বিক্ষোভ চলছিল।

তবে এসব বিষয়ে ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা ও ইউএনও সঞ্জয় কুমার মহন্তের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।