ধুনটে ম্যানেজিং কমিটি গঠন বাধাগ্রস্থ করতে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন
বগুড়ার ধুনট উপজেলার বিলকাজুলী পেঁচিবাড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকে বাধাগ্রস্থ করতে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রধান শিক্ষক এসএম শাহ আলম সহ সহকারী শিক্ষক ও অভিভাবকবৃন্দ। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলার বিলকাজুলী পেঁচিবাড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকে বাধাগ্রস্থ করতে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ধুনট মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম শাহ আলম সহ ১০ জন সহকারী শিক্ষক ও অভিভাবক সদস্যবৃন্দ।

লিখিত সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক এসএম শাহ আলম বলেন, এই বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনকল্পে নীতিমালা অনুযায়ি খসড়া ভোটার তালিকা প্রনয়ন, শ্রেণীকক্ষে নোটিশ বোর্ড টাঙ্গানো এবং কমিটি কর্তৃক অনুমোদন পাওয়ার পর চুড়ান্ত ভোটার তালিকা তৈরী করে শ্রেণীকক্ষ সহ নোটিশ বোর্ডে টাঙ্গিয়ে দেওয়া হয়।

তখন ভোটার তালিকা নিয়ে কারো কোন অভিযোগ না থাকায় ম্যানেজিং কমিটি গঠনের জন্য প্রিজাইডিং অফিসার নিয়োগ দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলমকে প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ প্রদান করা হয়। এরপর প্রিজাইডিং অফিসার ম্যানেজিং কমিটি গঠন করতে নির্বাচনী তফসীল ঘোষণা করেন।

নির্বাচনী তফসীলের একটি কপি বহুল প্রচারের জন্য বিদ্যালয়ের শ্রেণী কক্ষে ও নোটিশ বোর্ডে টাঙ্গিয়ে দেওয়া হয়। ঘোষিত তফসীল অনুযায়ি ৬ ডিসেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত মনোনপত্র উত্তোলন ও জমাদানের শেষ তারিখ নির্ধারিত ছিল। সেই অনুযায়ি বিভিন্ন ক্যাটাগরির প্রার্থীগণ সমসংখ্যক পদে মনোননয়নপত্র উত্তোলন করে জমা দেন। কিন্তু শুধুমাত্র শিক্ষক প্রতিনিধি পদে তিন জন মনোনয়নপত্র উত্তোলন করলেও সহকারী শিক্ষক গোলাম মোস্তফা মনোনয়নপত্র জমা না দিয়ে ম্যানেজিং কমিটি গঠনকে বাধাগ্রস্থ করতে বিভিন্ন মিথ্যা অপপ্রচার চালিয়ে আসছে।

সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক আরো বলেন, শিক্ষক গোলাম মোস্তফা সহ বিদ্যালয়ের আরো দুই শিক্ষক এবং অভিভাবকবিহীন লোকজনের স্বাক্ষর নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মিথ্যা ও অযৌক্তিক অভিযোগ দাখিল করেছেন। ওই শিক্ষকরা পূর্ব থেকেই বিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করে আসছে।

তাই আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই সকল শিক্ষকদের মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা এবং ম্যানেজিং কমিটি গঠনে বাধাগ্রস্থ করায় তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সহকারী শিক্ষক ভবানী চন্দ্র সরকার, এনামুল হক, আলী আফসার আনসারী, ফজলুল বারী, সুশান্ত কুমার, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ইব্রাহীম খলিলুল্লাহ, শিক্ষক খায়রুন নাহার, আফরোজা খাতুন, শিখা নাসরীন, শান্তা আকতার, অভিভাবক সদস্য প্রফুল্ল সরকার, আশরাফ আলী ও গোলাম মোস্তফা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।