ধুনটে সমাজপতিদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন
বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের মরিচতলা গ্রামের সমাজপতিদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করে শতাধিক গ্রামবাসী।

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের মরিচতলা গ্রামের সমাজপতিদের বিরুদ্ধে সমাজচ্যুত ৯ পরিবারকে কোরবানির মাংস না দেয়ার অভিযোগে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন করেছে গ্রামবাসী।

সোমবার (২৬ জুলাই) সকাল ১০ টার দিকে উপজেলার মরিচতলা বাজার এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, মরিচতলা গ্রামবাসীর পক্ষে শাহজাহান সরকার, হাফিজার সরকার, আব্দুস সাত্তার, প্রভাষক তরিকুল ইসলাম, চাঁন মাষ্টার, আব্দুস সাত্তার, জিন্নাহ সরকার, জহুরুল ইসলাম, দুদু সরকার, শরীফ সরকার, শামছুল হক মাস্টার, নাজির হোসেন মাষ্টার প্রমুখ।

মানবন্ধন কর্মসূচিতে মরিচতলা গ্রামের সমাজ প্রধান মাসুদ সরকার বলেন, ‘প্রায় ৭/৮ বছর আগে মসজিদ উন্নয়নের চাঁদার টাকা না দিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করে ৩২টি পরিবার সমাজ থেকে আলাদা হয়ে যায়। পরে তারা নিজেরাই একটি সমাজ গঠন করে সেখানে পশু কোরবানি করে আসছে। তবে এ বছর তাদের নিজেদের মধ্যে বিরোধ হওয়ায় অনেকে পাশ^বর্তী বিভিন্ন সমাজে চলে গেছে এবং তারাও কোরবানী দিয়ে আসছে।

কিন্তু সম্প্রতি মসজিদ উন্নয়নের চাঁদার টাকা না দেয়ায় ৯টি পরিবারকে সমাজচ্যুত অভিযোগ এনে কয়েকটি পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করেছে। প্রকৃতপক্ষে ওই ৯টি পরিবার নিজেরাই আলাদা একটা সমাজ গঠন করে কোরবানি দিয়ে আসছে। কিন্তু এরপরও তারা সমাজের মাতব্বরদের সম্মানহানী করতে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেছে। তাই মানববন্ধন কর্মসূচির মাধ্যমে গ্রামবাসীরা এই মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছেন।