ধুনটে স্কুল ছাত্রীর নগ্ন ছবির পোস্টার লাগানোর অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট সরকারি এনইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্রীর নগ্ন ছবি তৈরী করে পোস্টার লাগানোর অভিযোগে আনিছুর রহমান (২৮) নামে এক প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শুক্রবার (৯ জুন) পারধুনট গ্রামের ভুক্তভোগি এক স্কুল ছাত্রীর বাবা বাদী হয়ে ধুনট থানায় ওই শিক্ষকের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলা ও স্থানীয়সূত্রে জানাগেছে, ধুনট উপজেলার ছোট এলাঙ্গী গ্রামের মৃত লোকমান হোসেনের ছেলে আনিছুর রহমান (২৮) ধুনট পৌর এলাকার সিকতা সিনেমা হলের পিছনে নুরুন্নবী হোসেন নামে এক ব্যক্তি বাড়ি ভাড়া নিয়ে প্রাইভেট পড়িয়ে আসছিল। গত এক বছর ধরে পরধুনট গ্রামের জনৈক এক ব্যক্তির মেয়ে ধুনট সরকারি এনইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণী ছাত্রী (১৫) ওই শিক্ষকের কাছে প্রাইভেট পড়তো।

এদিকে প্রাইভেট পড়ার সুবাদে মেয়েটিকে প্রায়ই বিভিন্ন প্রলোভন ও কুপ্রস্তাব দিয়ে আসছিল প্রাইভেট শিক্ষক আনিছুর রহমান। কিন্তু এতে রাজি না হওয়ায় গত ৪ ফেব্রুয়ারী সকাল সাড়ে ১১টার দিকে প্রাইভেট পড়ানো শেষে অন্যরা চলে যাওয়ার পর শিক্ষক আনিছুর রহমান মেয়েটিকে একা পেয়ে জড়িয়ে ধরে শরীরের স্পর্শকাতর বিভিন্নস্থানে হাত দিয়ে শ্লীলতাহানী করে। পরে এঘটনাটি মেয়েটি তার পরিবারকে জানালে প্রাইভেট পড়া বন্ধ করে দেয়। এতে ক্ষুদ্ধ হয়ে গত ৭ জুন প্রাইভেট শিক্ষক আনিছুর রহমান পর্ণোগ্রাফির মাধ্যমে ওই ছাত্রীর নগ্ন ছবি তৈরী করে পোস্টার বানিয়ে গ্রামের বিভিন্ন বাড়ির দেয়ালে, বৈদ্যুতিক পিলারে ও মসজিদের দেয়ালে লাগিয়ে দেয়।

এবিষয়ে ওই ছাত্রীর বাবা বলেন, আমার মেয়েকে শ্লীলতাহানী করায় আনিছুর রহমানের কাছে প্রাইভেট পড়ানো বন্ধ করে দেই। কিন্তু পারিবারিক সম্মানহানির জন্য তখন কোন বিচার চাইনি। কিন্তু এখন ওই শিক্ষক আমাদের পরিবারের সম্মানহানি করতে পর্ণোগ্রাফির মাধ্যমে আমার মেয়ের নগ্ন ছবি তৈরী করে এলাকায় পোস্টার লাগিয়ে দিয়েছে। তাই এই কলঙ্কিত শিক্ষককে দ্রুত গ্রেফতার করে কঠিন শাস্তির দাবি জানাই।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, স্কুল ছাত্রীর বাবার অভিযোগটি আমলে নিয়ে তদন্ত করে মামলাটি রেকর্ডভুক্ত করা হয়েছে এবং আসামীকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।