ধুনটে স্ত্রী ফিরে না যাওয়ায় শ্বশুরবাড়িতে স্বামীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে স্ত্রী ফিরে না যাওয়ায় শ্বশুরবাড়িতে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে শফিকুল ইসলাম (৩৮) নামে এক গার্মেন্টস শ্রমিক আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

থানা পুলিশ ও স্থানীয়সূত্রে জানাগেছে, গাইবান্ধা জেলার সাদুল্লাপুর বুজরুক জামালপুর মন্টু আকন্দের ছেলে নিহত শফিকুল ইসলামের (৩৮) সঙ্গে বগুড়া জেলার ধুনট উপজেলার কাঁদাই গ্রামের মৃত আফতাব উদ্দিনের মেয়ে শ্যামলী খাতুন অপলীর (৩০) বিয়ে হয়। জীবিকার তাগিদে তারা দুই জনই গার্মেন্টস শ্রমিকের কাজ করে। গত ১৫ দিন আগে শ্যামলী খাতুন ঢাকা থেকে তার বাবার বাড়িতে আসে।

পরবর্তীতে শফিকুল তার স্ত্রীর সাথে মোবাইলে যোগাযোগ করতে চাইলে তার স্ত্রী মোবাইলে যোগাযোগ না করায় গত ১ জুন সকাল ১০টার দিকে সে তার স্ত্রীর বাবার বাড়িতে আসলে তার স্ত্রী বাড়ি থেকে অন্যত্র গিয়ে পালিয়ে থাকে। তখন শফিকুল তার স্ত্রীর ভাবিদের সাথে কথা বলে এবং দুপুরের খাবার খাওয়া শেষে সে কান্না করতে করতে বলে ‘আমি শ্যামলীর সাথে কথা বলবো’ তখন ভাবীরা বলে ‘ভাই আপনি চলে যান’। এরপর সে সেখান থেকে কালেরপাড়া বাজার গিয়ে বিকাল ৪টার দিয়ে গ্যাস ট্যাবলেট খেয়ে পুনরায় স্ত্রীর বাবার বাড়িতে এসে এক গ্লাস পানি খাওয়ার পরই সে বমি করতে থাকে। পরে তাৎক্ষণিক স্ত্রী তার কাছে এসে জানতে পারে সে বিষাক্ত গ্যাস ট্যাবলেট সেবন করেছে।

পরে দ্রুত তাকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানেই বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

এবিষয়ে ধুনট থানার ইন্সপেক্টর তদন্ত মনিরুল ইসলাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে রয়েছে। এবিষয়ে কোন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।