ধুনটে ৪ মাসের শিশু রেখে মায়ের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে ৪ মাসের শিশু সন্তান রেখে শাপলা খাতুন (২০) নামে এক মা গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ধুনট সদর ইউনিয়নের পারধুনট গ্রামের স্বামীর বাড়ি থেকে ওই গৃহবধুর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেছে পুলিশ। নিহত শাপলা খাতুন ওই গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী।

স্থানীয়সূত্রে জানাযায়, গত ৩ বছর আগে সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানা এলাকার আব্দুল মান্নানের মেয়ে শাপলা খাতুনের সঙ্গে ধুনট সদর ইউনিয়নের পারধুনট গ্রামের আলমগীর হোসেনের বিয়ে হয়। তাদের দাম্পত্ত্য জীবনে সামিয়া আকতার নামে ৪ মাসের এক কন্যা সন্তান রয়েছে। এদিকে জীবিকার তাগিদে স্বামী আলমগীর হোসেন ঢাকায় রিকসা চালায়। সেই সুবাদে শাপলা খাতুন তার শ্বশুর-শ্বাশুড়ির সঙ্গে স্বামীর বাড়িতে বসবাস করতো।

এদিকে শ্বশুর-শ্বাশুড়ি ভিক্ষাবৃত্তি করার সুযোগে প্রতিবেশি এক যুবকের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে ওই নারী। এই পরকীয়ার বিষয়টি শ্বশুর-শ্বাশুড়ির তার স্বামী ও বাবাকে জানাতে চায়। এতে লোকলজ্জার ভয়ে নিজ ঘরে ৪ মাসের শিশু সন্তানকে রেখে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করে শাপলা খাতুন। বৃহস্পতিবার সকালে তার শিশুর কান্নার শব্দ পেয়ে প্রতিবেশিরা ঘরের দরজা ভেঙ্গে শাপলা খাতুনের ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

ধুনট থানার এসআই অমিত বিশ্বাস জানান, পরকীয়ার জের ধরেই সে আত্মহত্যা করেছে। সংবাদ পেয়ে মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরন করা হয়েছে।