ধুনট উপজেলা আ’লীগ সভাপতির সংগঠন বিরোধী বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন
বগুড়ার ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিকের বিরুদ্ধে সংগঠন বিরোধী বক্তব্যের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ধুনট উপজেলা আ’লীগের সহ-সভাপতি গোলাম সোবাহান সহ দলীয় নেতৃবৃন্দ। -অনুসন্ধানবার্তা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুন করেননি জিয়াউর রহমান, খুন করেছে আওয়ামীলীগই’ গত ১৫ই আগস্ট এক জনসভায় ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিকের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (২৩ আগস্ট) বিকালে ধুনট উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম সোবাহান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার ৪৬ বছর পর হত্যাকান্ডের সঠিক ইতিহাসকে বিকৃত করে গত ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক বলেছেন, বঙ্গবন্ধুকে জিয়াউর হত্যা করেননি, হত্যা করেছেন আওয়ামীলীগই’।

সংবাদ সম্মেলনে আ’লীগ নেতা গোলাম সোবাহান আরো বলেন, ধুনট বাসষ্ট্যান্ড এলাকায় ১৫ই আগস্টের শোক সভায় ধুনট-শেরপুর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমানকে কটাক্ষ করে এবং ২০১৮ সালের জাতীয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে বক্তব্য দেন ধুনট উপজেলা আ’লীগ সভাপতি টিআইম নূরুন্নবী তারিক। যা দলের ভাবমুর্তি ব্যাপকভাবে ক্ষুন্ন করেছে।

এদিকে দলের সভাপতির এমন বক্তব্যে ধুনট উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীগণ চরম ক্ষুদ্ধ ও মর্মাহত হয়েছে। তার এসব আওয়ামীলীগ বিরোধী বক্তব্য বক্তব্য এখন সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

গোলাম সোবাহান বলেন, জিয়াউর রহমানের মতো দেশদ্রোহী খুনির পক্ষে সাফাই গেয়ে রক্তাক্ত ১৫ই আগস্টে ধুনট উপজেলা আওয়ামীলীগ সভাপতি নূরুন্নবী তারিকের এই বক্তব্য বঙ্গবন্ধুর, জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগের কোটি কোটি নেতাকর্মীর মনে রক্তক্ষরণ করেছেন। তিনি আরো বলেন, নূরুন্নবী তারিক আওয়ামীলীগের চেয়ারে বসে বিএনপির রাজনীতি করেছেন বলেন প্রতীয়মান হয়েছে। এছাড়া তিনি জাতীয় সংসদ নির্বাচনকে ‘রাত বারোটার নির্বাচন’ বলে অবিহিত করে দলকে সংঙ্কটে ফেলবার পয়তারা করছে।

তাই আজকের এই সংবাদ সম্মেলনে আমরা তার এই জঘন্যতম বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানাই এবং। অন্যথায় দলের চেয়ার ছেড়ে এমন দায়িত্বজ্ঞানহীন বক্তব্য না দিয়ে বিএনপির দলে যোগদানের আহবান জানান নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম রেজা, রেজাউল করি দুলাল, শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, দপ্তর সম্পাদক আফসার আলী সহ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।