ধুনট থানার পুলিশ সদস্যদের ব্যক্তিক্রম ঈদ উদযাপন

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালার উদ্যোগে পুলিশ সদস্যদের এক ব্যতিক্রম ঈদ উদযাপিত হয়েছে। পরিবার পরিজন ছেড়ে জনগণের নিরাপত্তার স্বার্থে মানবতার সেবায় যে সকল পুলিশ সদস্যরা থানায় নিয়োজিত ছিলেন তাদের জন্যই এই উদ্যোগ নিয়েছেন ওসি কৃপা সিন্ধু বালা।

ধুনট থানার ওসির এমন ব্যক্তিক্রম উদ্যোগ যেমন বাড়িয়ে তোলে পুলিশ সদস্যদের মনোবল, তেমনি বাড়িয়ে তুলেছে পরিবার ছেড়ে আসা পুলিশ সদস্যদের মানুষিকতাও। তাই আবেগাল্পুত এক পুলিশ সদস্যেদের মধ্যে এক অফিসারের অনুভুতি হুবহু তুলে ধরা হলো:-

‘সুযোগ্য অফিসার ইনচার্জ ধুনট থানা জনাব কৃপা সিন্ধু বালা স্যার এর ভালোবাসায় কাটলো সকল অফিসার ফোর্সের ঈদুল আযহা-২০২২।

ত্যাগের মহিমায় মহিমান্বিত এই পবিত্র ঈদুল আযহা। কার ত্যাগ কতোটা বেশি তা স্রষ্টা নির্ধারণ করবেন। তবে পেশাগত জীবনে পুলিশের ত্যাগ দৃশ্যমান। সকল মানুষ যখন প্রাণের টানে ঘরে ফিরছে, পুলিশ তখন অন্যের ঘরের পাহাড়ায় ব্যস্ত। সেবা মূলক এই পেশাতে ত্যাগ করতে হয় খুশি, ত্যাগ করতে হয় প্রাণেরটান, ত্যাগ করতে হয় ঈদের আনন্দ।

সবকিছুর পরেও পুলিশের মুখে হাঁসি। একজন যোগ্য অভিভাবক ভালোবাসা দিয়ে ভুলিয়ে দেয় সব না পাওয়ার বেদনা। সকলকে নিয়ে যিনি হাঁসিখুশিতে পার করেন কঠিন সময়গুলো, সেই মানুষটার সাথে আজ সকলে ঈদ উদযাপন করলাম।

লেখক ধুনট থানার এসআই মতিউর রহমান আরো লেখেন, নিজে (ওসি) হাতে নিয়ে পুলিশ ফোর্সের প্লেটে খাবার তুলে দেয়া থেকে শুরু করে যারা আসতে পারেনি তাদের খোঁজ নিয়ে বাসায় খাবার পৌঁছানোর সব কাজও করে গেলেন পরমানন্দের সাথে।

স্মৃতির বুকে অবিনশ্বর হয়ে থাকবে ধুনট থানার প্রিয় অভিভাবক সুযোগ্য অফিসার ইনচার্জ জনাব কৃপা সিন্ধু বালা স্যার। আপনার অকৃত্রিম ভালোবাসা ভুলবার নয়। এমনই ভাবে সকলের সাথে হাসিখুশিতে কেটে যাক আপনার আগামী দিনগুলো। সশ্রদ্ধ নমস্কার আপনার জন্য, প্রিয় স্যার”।

তবে এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা বলেন, জনগনের নিরাপত্তার স্বার্থে পুলিশ সদস্যরা নিজেদের পরিবার পরিজন ছেড়ে দায়িত্ব পালন করেন। তাই ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই পুলিশ সদস্যদের জন্য ব্যতিক্রম উদ্যোগ নেয়া হয়েছে।