ধুনট পৌর বিএনপির ৯টি ওয়ার্ড কমিটি স্থগিত

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে সম্মেলন না করেই ঘরোয়াভাবে কমিটি গঠন করায় পৌর বিএনপির ৯টি ওয়ার্ড কমিটি স্থগিত ঘোষণা করেছে জেলা বিএনপি। বৃহস্পতিবার (০৪ আগষ্ট) রাতে বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক এ্যাড. একেএম সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

জানাগেছে, ২০২০ সালের ২ ফেব্রুয়ারী ধুনট পৌর বিএনপির কমিটিতে আহবায়ক পদে হায়দার আলী মন্ডল এবং যুগ্ন আহবায়ক পদে ছানোয়ার হোসেন নির্বাচিত হন। ২০২২ সালের ৩০ জুলাই পৌর কমিটির নেতৃবৃন্দ কোন সম্মেলন না করেই ঘরে বসে পৌর বিএনপির ৯টি ওয়ার্ড গঠন করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে।

এদিকে সম্মেলন না করেই ঘরে বসে ওয়ার্ড কমিটি করায় ক্ষুদ্ধ হয় জেলা বিএনপির নেতৃবৃন্দ। একারনে বৃহস্পতিবার (০৪ আগষ্ট) বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক এ্যাড. একেএম সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ৯টি ওয়ার্ড কমিটির সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

এব্যাপারে ধুনট উপজেলা বিএনপির নেতা সাবেক পৌর প্রশাসক আকতার আলম সেলিম বলেন, কোন সম্মেলন ছাড়া ঘরে বসে এদিনেই পৌরসভার ৯টি ওয়ার্ড কমিটি গঠন করায় সেই কমিটি সব ধরনের কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে জেলা কমিটি।

এব্যাপারে ধুনট উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও দায়িত্ব প্রাপ্ত নেতা তৌহিদুল আলম মামুন বলেন, বিএনপি ত্যাগি ও পরীক্ষিত দল। তাই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মভূমি বগুড়ার মাটিতে কোন সম্মেলন ছাড়া কোন কমিটি গঠন করা লজ্জাজনক।

তবে এব্যাপারে ধুনট পৌর বিএনপির যুগ্ন আহবায়ক ছানোয়ার হোসেন বলেন, চলতি বছরের ২৫ মার্চ ধুনট পৌর বিএনপির ৯টি ওয়ার্ড কমিটি গঠন করে জেলায় পাঠানো হয়েছিল। কিন্তু তারপরও কমিটি কেন স্থগিত করা হয়েছে তা বোধগম্য নয়।