ধুনট মহিলা আ’লীগের ৯ নেত্রীর বিরুদ্ধে হামলা ও ছিনতাইয়ের পাল্টাপাল্টি অভিযোগ থানায়

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলা মহিলা আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। দুই গ্রুপের নেত্রীরাই একে অপরের বিরুদ্ধে মারধর ও টাকা ছিনতাইয়ের পাল্টাপাল্টি অভিযোগে ৯ নেত্রীকে আসামী করেছেন।

তন্মধ্যে চৌকিবাড়ী ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক লিপি আক্তার বাদী হয়ে বুধবার রাতে জেলা পরিষদের সাবেক সদস্য ও ধুনট উপজেলা আওয়ামীলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার (৪৫), মহিলা আওয়ামীলীগ নেত্রী কাউসার জাহান কেয়া (৩০), ঝর্ণা খাতুন (৪০), রোকেয়া খাতুন (৩৮) ও ডলি খাতুনকে (৩৫) আসামী করে ধুনট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অপরদিকে কাউসার জাহান কেয়া বাদী হয়ে ধুনট উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ভাইস চেয়ারম্যান পপি রানী সাহা (৩৭), লিপি আক্তার (৩৮), কমলা বেগম (৪০) ও কবিতা খাতুনকে (৩৬) আসামী করে বৃহস্পতিবার ধুনট থানায় পাল্টা লিখিত অভিযোগ করেছেন।

দলীয়সূত্রে জানাগেছে, ধুনট উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পপি রানী সাহা ও সাধারণ সম্পাদক সুলতানা জাহানের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। আর একারনে মহিলা আওয়ামীলীগেও দুইটি গ্রুপের সৃষ্টি হয়েছে। এই ধারাবাহিকতায় তারা পৃথক পৃথকবভাবে দলীয় বিভিন্ন কর্মসূচিও পালন করে আসছেন।

এদিকে ২১শে ফেব্রুয়ারী উপলক্ষে ধুনট উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষে সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে মুজিব চত্বর এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

সেই সময় ধুনট উপজেলা মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করাকে কেন্দ্র করে পপি রানী সহা ও সুলতানা জাহানের কর্মী সমর্থকদের মধ্যে হতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে দিকে ধুনট উপজেলা পরিষদের সামনের একটি হোটেলের ভিতরে এবং বাহিরে পৃথকভাবে দুই গ্রুপের মহিলা নেত্রীদের মধ্যে প্রকাশ্যে সংঘর্ষ বাধে।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, মহিলা আ’লীগের দুইটি পক্ষই থানায় পাল্টাপাল্টি হামলা ও ছিনতাইয়ের অভিযোগ করেছেন। তাই উভয়পক্ষের অভিযোগই তদন্ত করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।