পলাশবাড়ীতে জমিজমা বিরোধে কৃষককে পিটিয়ে আহত

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার রাইগ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ময়নুল হক নামে এক কৃষককে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষরা।

এ ঘটনায় শুক্রবার (৩০ জুলাই) ওই কৃষক বাদী হয়ে পলাশবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগসূত্রে জানা গেছে, পলাশবাড়ী উপজেলার রাইগ্রামের কৃষক ময়নুল হকের সাথে প্রতিবেশী জাহাঙ্গীর আলম ও তার অনুসারীদের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছে।

এই বিরোধের জের ধরে শুক্রবার বিকাল ৪টার দিকে ময়নুল হকের পৈতৃকসূত্রে প্রাপ্ত ও ভোগদখলীয় জমি জাহাঙ্গীর আলম ও তার অনুসারীরা লাঠি-সোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বেআইনী জনতায় জবর দখল করতে গেলে ময়নুল হক ও তার লোকজন বাঁধা দেয়। তখন জাহাঙ্গীর আলম ও তার অনুসারীরা ময়নুল হক ও তার লোকজনকে এলোপাথারী মারপিট করে।

এ ঘটনায় ময়নুল হক, তার ছোট ভাই ছবেদ আলী, ভাতিজা মারুফ গুরুত্বর আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।

এ ঘটনায় শুক্রবার (৩০ জুলাই) রাতে ময়নুল হক বাদী হয়ে প্রতিবেশি জাহাঙ্গীর আলম (৩৫), মহাসিন আলী (২০), জাহিদুল ইসলাম (২৫), মশিউর রহমান (২২), পারভেজ মিয়া (১৮), জালাল উদ্দীন (৪৫), হাবিবুর রহমান হবিবর (৫০) সহ অজ্ঞাতনামা ৩/৪ কে আসামী করে পলাশবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।