ধুনটে পানিতে ডুবে শিশু ও বৃদ্ধের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলায় পুকুর ও খালের পানিতে ডুবে এক শিশু ও বৃদ্ধের মৃত্যু হয়েছে। বুধবার (১৮ মে) ধুনট উপজেলার মানিক পোটল ও চর গোপালনগর গ্রামে পৃথকভাবে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলো- ভান্ডারবাড়ী ইউনিয়নের বানিয়াজান গ্রামের শামীম মন্ডলের ছেলে ইয়াসিন (০৭) ও চর গোপালনগর গ্রামের মৃত জলিল বকস শেখের ছেলে শাহ আলী (৭৫)।

ধুনট থানার এসআই রুহুল আমিন খান জানান, গত কয়েকদিন আগে শিশু ইয়াছিন তার বাবা-মায়ের সঙ্গে মানিক পোটল গ্রামে বেড়াতে যায়। বুধবার দুপুরে শিশু ইয়াছিন নানার বাড়ির পুকুরপাড়ে খেলাধুলা করছিল। এসময় অসাবধানতাবসত সে পুকুরের পানিতে ডুবে যায়। পরে ২ ঘন্টা পর শিশু ইয়াছিনের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। তবে এব্যাপারে কোন অভিযোগ না থাকায় মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে চর গোপালনগর গ্রামের বৃদ্ধ শাহ আলম বুধবার সকাল সকাল থেকেই নিখোঁজ ছিল। পরবর্তীতে তার বাড়ির পাশের আড়িয়া মোহন খালের পানি থেকে তার ভাসমান মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

এব্যাপারে ধুনট থানার এসআই মতিউর রহমান নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, বৃদ্ধ শাহ আলম মাঝে মধ্যেই ঘরের মধ্যে পায়খানা করতো। এরপর মাঝেমধ্যেই সে একাই খালের পানিতে নেমে পরিস্কার হয়ে আসতো। তাই ধারনা করা হচ্ছে, খালের পানিতে গোসল করতে গিয়েই তার মৃত্যু হয়েছে। তবে এব্যাপারেও কোন অভিযাগ না থাকায় তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।