বগুড়ায় পুলিশ কর্মকর্তা লাঞ্ছিত: তিন বোন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, বগুড়া :
বগুড়ায় পুলিশের এক কর্মকর্তাকে লাঞ্ছিত করার অভিযোগে তিন নারী দাদন ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার বিকেল ৫টার দিকে বগুড়া সদর পুলিশ ফাঁড়িতে এই ঘটনা ঘটে। লাঞ্ছিত পুলিশ কর্মকর্তা খোরশেদ আলম সদর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) পদে কর্মরত।

আটক তিন নারী দাদন ব্যবসায়ীরা হলো- বগুড়া শহরের উত্তর চেলোপাড়া এলাকার আব্দুর রশিদের স্ত্রী রেখা (৫২), একই এলাকার মজনু’র স্ত্রী সূর্য বেগম (৪৫) ও লালটু শেখ ওরফে নান্টু শেখের স্ত্রী ডুলি বেগম ওরফে ডলি (৪০)। তারা সম্পর্কে আপন বোন।

পুলিশ জানায়, প্রায় একমাস আগে বগুড়া শহরের রোমেনা আফাজ রোড জলেশ্বরীতলা এলাকার আফরোজা আজিজ নামের এক গৃহবধূ জাতীয় পরিসেবা ‘৯৯৯’ এ কল করে অভিযোগ করে জানান, তার বাড়িতে ভাংচুর ও হামলা চালানো হয়েছে।

এই সংবাদ পেয়ে এসআই খোরশেদ সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে গিয়ে ওই তিন বোনকে ভাংচুর করতে নিষেধ করে।

এসময় ওই নারীরা পুলিশকে জানায়, তারা আফরোজা আজিজের নিকট থেকে ৩৩ লাখ টাকা পাওনা থাকলেও তিনি টাকা না দিয়ে নানা তালবাহানা করে আসছে। এ বিষয়ে পুলিশ তাদেরকে আইনের অশ্রয় নিতে পরামর্শ দেন। এরপর থেকে বিভিন্ন সময় ওই তিন বোন তাদের সুদের টাকা উদ্ধার করে দিতে পুলিশের কাছে দাবি জানায়।

রোববার বিকেলেও তারা সদর পুলিশ ফাঁড়িতে এসে এসআই খোরশেদ এর কাছে সুদের টাকা উদ্ধার করে দিতে বলে।

এ সময় পুলিশ আদালতের মাধ্যমে তাদেরকে আইনের আশ্রয় নিতে বললে তারা পুলিশের এসআই খোরশেদকে শারিরিক ভাবে লাঞ্ছিত করে এবং অফিসে হামলা চালায়। এদিকে ঘটনা বেগতিক দেখে বগুড়া সদর থানা থেকে নারী পুলিশ সদস্যরা এসে তাদের আটক করে নিয়ে যায়।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) তাজমিলুর রহমান জানান, কারও টাকা উদ্ধার করে দেওয়া পুলিশের কাজ নয়। তাদেরকে আদালতের মাধ্যমে আইনের আশ্রয় নিতে পরামর্শ দেওয়া হয়। তবে আটক তিন বোন উল্টো আমাদের এক কর্মকর্তাকে লাঞ্ছিত করেছে।

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, গ্রেফতারকৃত সবাই চিহ্নিত দাদন ব্যবসায়ী। তারা অযৌক্তিক দাবি তুলে এক পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।