বগুড়ায় মোটরসাইকেল আরোহীদের কাছে চাঁদা দাবি করায় দুই পুলিশ সদস্য প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ায় মোটরসাইকেল আরোহীদের কাছে চাঁদা দাবি ও জনসাধারণকে হয়রানী করার অভিযোগে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

তারা হলেন- বগুড়া সদর থানার এএসআই আবদুল্লাহ আল মোস্তফা ও কনস্টেবল (ড্রাইভার) মাহিদুর রহমান।

রবিবার (১৯ সেপ্টেম্বর) বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফয়সাল মাহমুদ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শুক্রবার বগুড়া সদর থানার এএসআই আবদুল্লাহ আল মোস্তফা ও কনস্টেবল (ড্রাইভার) মাহিদুর রহমানের কোন ডিউটি ছিল না।

তারা মন ইন ইকো পার্কে গিয়ে সেখানে থাকা লোকজনদের অহেতুক জিজ্ঞাসাবাদসহ হয়রানি করতে থাকে। একপর্যায়ে রাত ৯টার দিকে তিন মোটরসাইকেল আরোহীকে আটক করে তারা। এরপর তাদের কাছে ২ হাজার টাকা চাঁদা দাবি করেন ওই পুলিশ সদস্যরা।

এসময় ওই দুই পুলিশ সদস্যের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন ওই তিন মোটরসাইকেল আরোহী। পরে সেখানে থাকা লোকজনেরা দুই পুলিশ সদস্যকে ঘেরাও করে আটকে রাখে। এ খবর পেয়ে মন ইন ইকো পার্কে দায়িত্বরত কর্মকর্তারা তাদের পরিচয় নিশ্চিত করে বগুড়া সদর থানায় পাঠিয়ে দেন।

পরে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে রাতেই তাদেরকে বগুড়া সদর থানা থেকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

তবে এ ব্যাপারে এএসআই আব্দুল্লাহ আল মোস্তফা বলেন, একটি কাজের জন্য পার্কের ওই রাস্তা ধরে পল্লীমঙ্গলের দিকে যাচ্ছিলাম। পথিমধ্যে তিন মোটরসাইকেল আরোহীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তারা আমাদের সাথে বাকবিতণ্ডা জড়িয়ে পড়ে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফয়সাল মাহমুদ জানান, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়ায় শুক্রবার রাতেই পুলিশ সুপারের আদেশে তাদেরকে থানা থেকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এছাড়া অভিযোগের বিষয়টি অধিকতর তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।