ধুনটে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পোস্টার ছিঁড়ে সমর্থককে ঘুষি মারলেন নৌকার প্রার্থী!

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ নভেম্বর। নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়েছেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও বিএনপির স্বতন্ত্র প্রার্থী সহ ৪৯ জন প্রার্থী।

কিন্তু নির্বাচনের আর কয়েকদিন বাকি থাকলেও কয়েকটি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন সহ হামলা করারও অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থীরা।

ইতিমধ্যেই কয়েকেটি স্থানে পোস্টা ছেঁড়াছেড়ি, কর্মীদের ওপর হামলার মধ্য দিয়ে সহিংসতায় রুপ নিতে যাচ্ছে এই উপজেলার ইউপি নির্বাচন। এতে অনেক স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকরা এখন আতঙ্কেও রয়েছেন।

চৌকিবাড়ী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাসানুল করিম পটু অভিযোগ করে বলেন, এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কিন্তু তিনি অভিযোগ করে বলেন, গত ১৯ নভেম্বর রাতে নৌকা মার্কার প্রার্থী কুদরত ই খুদা জুয়েল ও তার লোকজন সরোয়া গ্রামের তার আনারস মার্কার পোস্টার ছিড়ে ফেলেছেন।

এরপর তার সমর্থক বৃদ্ধা আবুল হোসেনকে ঘুষি মেরেও আহত করেছেন নৌকার প্রার্থী জুয়েল। এ সংবাদ পেয়ে ধুনট থানা পুলিশ ঘটনাস্থলে আসলে তারা পুলিশের সঙ্গেও খারাপ আচরন করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে চলে যান। এমন পরিস্থিতিতে ভোটাররাও আতঙ্কিত হয়ে পড়ছেন বলে অভিযোগ করেন তিনি।

ধুনটে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পোস্টার ছিঁড়ে সমর্থককে ঘুষি মারলেন নৌকার প্রার্থী!

তবে এব্যাপারে নৌকা মার্কার প্রার্থী কুদরত ই খুদা জুয়েল বলেন, আওয়ামীলীগের জনপ্রিয়তায় ঈর্ষান্নিত হয়ে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছেন। এছাড়াও প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা তাকে হেয় করাও চেষ্টা করছেন বলে তিনি দাবি করেন।

তবে এরআগেও মথুরাপুর ইউনিয়নের বিএনপির স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের সমর্থক শিক্ষক গোলাম মোস্তফাকেও মারধর করে নৌকার সমর্থকরা।

তবে এমন চিত্র শুধু চৌকিবাড়ী ও মথুরাপুর ইউনিয়নেই নয়, গোসাইবাড়ী, চিকাশী, এলাঙ্গী, গোপালনগর, কালেরপাড়া, ধুনট সদর সহ প্রায় প্রতিটি ইউনিয়নেই প্রতিনিয়ত ঘটছে এমন ঘটনা। এতে ভোটাররা যেমন আতঙ্কিত হয়ে পড়ছেন, তেমনি প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী ও তাদের সমর্থকরাও এখনও নিরাপত্তহীনতায় রয়েছে বলে অনেকে অভিযোগ করেছেন।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন না করতে বিভিন্ন সময় প্রার্থীদের নিয়ে মিটিং করা হচ্ছে। কিন্তু তারপরও কিছু ছোটখাট ঘটনা ঘটেছে। তারপরও পুলিশ নিয়ন্ত্রনের চেষ্টা করছে।