প্রতারণার ফাঁদে ফেলে বগুড়ার হাসপাতাল থেকে নবজাতক চুরি

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
প্রতারণার ফাঁদে ফেলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল থেকে ৪ দিন বয়সী এক ছেলে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে ওই হাসপাতালের গাইনি বিভাগে এই ঘটনা ঘটে।

ওই নবজাতকের মায়ের নাম ইতি খাতুন (২৩)। তিনি বগুড়া সদর উপজেলার এরুলিয়া ইউনিয়নের বানদিঘী এলাকার সৈকত হাসানের স্ত্রী।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ উপ-পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ জানান, হাসপাতাল থেকে রিলিজ দেয়ার পর বহিঃ বিভাগে এই চুরি ঘটনাটি ঘটেছে। সেখানের সিসি ক্যামেরার ছবি পুলিশকে দিয়েছি। পুলিশ শিশু চুরির বিষয়টি নিয়ে কাজ করছে।

এবিষয়ে চুরি হওয়া নবজাতকের মা ইতি খাতুন বলেন, গত ৫ নভেম্বর আমার প্রসব বেদনা শুরু হলে সন্ধ্যার দিকে আমাকে হাসপাতালে ভর্তি করিয়ে দেয় পরিবারের লোকজন। পরের দিন ৬ নভেম্বর ছেলে সন্তান জন্ম হয়।

আজ বুধবার আমি ও আমার বোনের মেয়ে রোজিনাসহ বাচ্চা কে নিয়ে গাইনি ওয়ার্ডে বসে ছিলাম।
এসময় অজ্ঞাত এক মহিলা এসে বলেন, তোমার নবজাতক জন্ম হওয়ায় সরকারিভাবে পাঁচ হাজার টাকা সহায়তা পাইয়ে দিব। এই বলে আমার বড় বোন রোজিনা ও ছেলেকে নিয়ে তিনি নিচ তলার বহিঃবিভাগে যায়।

একপর্যায়ে ওই মহিলা আমার বড় বোনকে কিছু কাগজ ফটোকপি করার কথা বলে এবং আমাকে বহিঃ বিভাগে কাজে ব্যস্ত রেখে অজ্ঞাত ওই মহিলা আমার নবজাতক সন্তানকে কোলে রাখে। পরে আমি এসে দেখি ওই মহিলা এবং আমার সন্তান নেই। তখন কাঁদতে থাকলে সবাই এগিয়ে আসে।

এবিষয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের বিষয়টি অবগত করেছেন। আমাদের দুইটি টিম ইতিমধ্যেই এই ঘটনার রহস্য উদঘাটনে কাজ শুরু করেছে।