ধুনটে জমি নিয়ে ভাইদের বিরুদ্ধে অভিযোগ করায় সেই প্রতিবন্ধি বোনকে মারধর

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলায় পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ করায় মদীনা খাতুন নমে সেই প্রতিবন্ধি নারীকে মারধর করেছে তার ভাইয়েরা। বুধবার দুপুর ১টার দিকে ধুনট বাজারের মাংসহাটি এলাকায় এঘটনায় ঘটে।

তবে এরআগে গত ৭ ডিসেম্বর ওই প্রতিদ্বন্দ্বি নারী তার পৈত্রিক জায়গা দখল চেষ্টার বিষয়ে পুলিশের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাননি।

এবিষয়ে গত ২১ ডিসেম্বর প্রতিবন্ধি মদীনা খাতুন ধুনট মডেল প্রেসক্লাবে এসে অভিযোগ করলে সাংবাদিকবৃন্দ তার এই অসহায়ত্বের চিত্র তুলে ধরে সংবাদ প্রকাশ করেন।

আর এতেই ক্ষিপ্ত হয়ে ২২ ডিসেম্বর দুপুর ১টার দিকে প্রতিবন্ধি মদীনা খাতুনের ভাই শুক্কুর আলী শেখ ও খোকা শেখ তাকে বেদম মারধরে আহত করে।

এ বিষয়ে ওই প্রতিবন্ধি নারীর স্বামী আলমগীর হেসেন বলেন, আমার স্ত্রীর ক্রয়কৃত ও ওয়ারিশ সূত্রে প্রাপ্ত আড়াই শতক জমিতে ঘর নির্মান করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। কিন্তু সম্প্রতি আমার স্ত্রীর বড় ভাই শুক্কুর আলী শেখ ও খোকা শেখ আমাদেরকে জায়গা দখল করার চেষ্টা করে আসছে।

এবিষয়ে ধুনট থানায় ও সাংবাদিকদের কাছে অভিযোগ করলে বুধবার দুপুরে পুলিশ তদন্তে আসলে তাদের সামনেই তারা আমার প্রতিবন্ধি বউকে মারধরে আহত করেছে। এছাড়াও তারা আমার ঘরের টিনের বেড়া ও দেয়ালও ভাংচুর করেছে।

তবে এবিষয়ে ধুনট থানার এসআই আব্দুর রাজ্জাক বলেন, পুলিশের সামনে কোন মারধরের ঘটনা ঘটেনি। তবে প্রতিবন্ধি নারীর অভিযোগ পেয়ে উভয় পক্ষকে থানায় আসতে বলা হয়েছে। এবিষয়ে পরবর্র্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।