ধুনটে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা: ধুনট
বগুড়ার ধুনট উপজেলায় এক প্রতিবন্ধী কিশোরীকে (১০) ধর্ষণের চেষ্টার অভিযোগে কোব্বাত আলী (৪৮) নামে এক ব্যবসায়ীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। বুধবার (২৩ ফেব্রুয়ারী) ঘটনাটি ঘটেছে ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের চিথুলিয়া গ্রামে।

আটককৃত কোব্বাত আলী (৪৮) ওই গ্রামের জাহান বকস মন্ডলের ছেলে। কোব্বাত আলীর স্ত্রী, ছেলে, নাতি-নাতনীও রয়েছে।

স্থানীয়সূত্রে জানাযায়, ধুনট উপজেলার চিথুলিয়া গ্রামের জনৈক এক ব্যক্তি কাঠ মিস্ত্রীর পেশায় কাজ করার সুবাদে স্ত্রী ও প্রতিবন্ধী কিশোরী মেয়েকে নিয়ে পাশ^বর্তী শেরপুর উপজেলার শেরুয়া বটতলা এলাকায় বসবাস করে আসছে। ২২ ফেব্রুয়ারী ওই কিশোরীকে সরকারি প্রতিবন্ধী ভাতার কাজ করে দেওয়ার জন্য তাকে সঙ্গে নিয়ে ধুনটের গ্রামের বাড়িতে আসেন তার মা।

২৩ ফেব্রুয়ারী সকাল ৯টার দিকে ওই প্রতিবন্ধী কিশোরী চিথুলিয়া গ্রামের ব্যবসায়ী কোব্বাত আলীর মুদির দোকানে বিস্কুট কিনতে যায়। এসময় কোব্বাত আলী ওই কিশোরীকে তার দোকান ঘর ঝাড়ু দিতে বলে। একপর্যায়ে ওই দোকানের ভিতরেই কোব্বাত আলীকে তাকে ধর্ষণের চেষ্টা চালায়। পরে মেয়েটির চিকৎকারে স্থানীয় লোকজন কোব্বাত আলীকে আটক করে ধুনট থানা পুলিশের কাছে সোপর্দ করে।

ওই প্রতিবন্ধী কিশোরীর মা জানান, তার মেয়ের প্রতিবন্ধকতার সুযোগ নিয়ে ধর্ষণের চেষ্টা চালায় দোকানদার কোব্বাত আলী। পরে মেয়ের চিৎকারে তাকে উদ্ধার করা হয়। পরে মেয়ের কাছ থেকে ঘটনা জানতে পারেন। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

তবে এব্যাপারে আটক কোব্বাত আলী বলেন, আমি শুধু ওই মেয়েটিতে ঘর ঝাড়ু দিতে বলেছিলাম। কিন্তু তাকে কোন ধর্ষণের চেষ্টা করিনি।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, এক কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে স্থানীয় লোকজন এক দোকানদারকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।