শিবগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী পেলেন ১০০ জন প্রতিবন্ধী

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত করোনাকালীন বিশেষ উপহার উপহারের খাদ্য সামগ্রী পেয়েছেন ১০০ জন প্রতিবন্ধী।

মঙ্গলবার (১৩ জুলাই) উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা আনুষ্ঠানিক ভাবে ১০০ জন প্রতিবন্ধীদের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী পেয়ে প্রতিবন্ধীরা খুশি হয়ে বলেন, এমনিতেই প্রতিবন্ধীরা সমাজে অবহেলিত ব্যক্তি হিসাবে গণ্য হয়ে রয়েছে। করোনা কালীন সময়ে কিছু প্রতিবন্ধী দিন মজুরের কাজ করলেও করোনার কারণে কর্মহীন হয়ে পড়েছে। আবার কিছু প্রতিবন্ধী ভিক্ষাভিত্তি করে জীবিকা নির্বাহ করলেও তাদের এখন দুঃসময় চলছে।

অভাবের কারণে মানুষ দান করতেও ভুলে গেছে। সরকার প্রদত্ত প্রতিবন্ধী ভাতা ও সরকারি সাহায্য সহযোগিতা পেয়ে এখন আর আমাদের ভিক্ষা ভিত্তি করতে হয় না। এই সরকারের আমলে অনেক প্রতিবন্ধী ব্যবসার জন্য পেয়েছে মালামাল সহ দোকানও। তাই তারা এই সরকারের সাফল্যের জন্য সকলকে সার্বিক ভাবে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আজিজুল হক, প্রতিবন্ধীদের মধ্যে সংগঠনের সভাপতি কোহিনুর ইসলাম, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।