বগুড়ায় প্রবাসীকে কুপিয়ে হত্যা : গুলিবিদ্ধসহ ৫ জন আটক

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় আব্দুর রাজ্জাক সরকার (৬৫) নামে আমেরিকা প্রবাসীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় ৫ জনকে আটক করেছে বগুড়া সদর থানা পুলিশ। গত মঙ্গলবার রাতে বগুড়া শহরের দত্তবাড়ী মোড় থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- নিহত প্রবাসী রাজ্জাকের ভাতিজা ওমর খৈয়ম রুপম (৪৫), সীমান্ত (২০), লিমন শেখ (২২) হিফযুল হক জনি (২৬) ও আল আমিন (২২)। এরমধ্যে জনি ও আমিনকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করা হয়। বর্তমানে তারা শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার ঈদের দিবাগত আনুমানিক রাত ১ টায় শেখেরখোলা ইউনিয়নের মহিষবাতান নতুন হাট বাজারে রাজ্জাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।

পুলিশ জানায়, গ্রেফতারকৃত ৫ জনই রাজ্জাক হত্যায় সরাসরি জড়িত। মঙ্গলবার রাত দেড়টায় মহিষবাতান এলাকার নতুন বাজারে রাজ্জাককে কুপিয়ে হত্যার পর একটি প্রাইভেট গাড়ি (ঢাকা মেট্রো-খ ১৫-৫৫৭২) নিয়ে তারা শহরে ফিরে আসেন।

এসময় দত্তবাড়ী মোড়ে সদর থানা পুলিশের একটি দল গাড়িটির বেপরোয়া গতি দেখে থামিয়ে দেয়। সেখানে গুলিবিদ্ধ অবস্থায় জনি ও আমিনকে শজিমেক হাসপাতালে নিয়ে যায় পুলিশ। পরে গাড়ি তল্লাশি করে একটি বিদেশি পিস্তলসহ রুপম ও তার সহযোগীদের গ্রেফতার করা হয়।
নিহতের ছেলে শোভন সরকার জানান, বাবার কাছে রুপন ঈদে দুই লাখ টাকা চাঁদা দাবী করে। বাবা সেই টাকা দেয় নাই। বাবাকে যখন ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তখন তার হাত থেকে লাইসেন্স করা পিস্তল পড়ে যায়। এসময় বাবাকে উপর্যুপরি ছুরিকাঘাত করা হয়।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, রুপমসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে কি কারনে এই হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে, এটি আমরা এখনও নিশ্চিত নই। আটককৃত সবার বিরুদ্ধে অস্ত্রআইনে ইতিমধ্যে মামলা দায়ের হয়েছে।

তিনি আরও জানায়, রুপম ইতিপূর্বে হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী।