বগুড়ায় কবর থেকে গৃহবধুর লাশ উত্তোলন

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলায় দাফনের ১৪ দিন পর নাদিরা বেগম নামে এক গৃহবধুর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। বৃহস্পতিবার আদালতের নির্দেশে আটমূল ইউনিয়নের আতাহার গ্রাম থেকে তার লাশ উত্তোলন করা হয়।

জানাগেছে, গত ২ ফেব্রুয়ারি রাতে আতাহার গ্রামের হেলাল উদ্দিনের স্ত্রী নাদিরা বেগম মারা যান। তখন স্বামী তার স্ত্রীর স্বাভাবিক মৃত্যু হয়েছে দাবি করে লাশ দাফন করে। পরে মৃত্যুর বিষয়টি অস্বাভাবিক দাবি করে গত ৭ ফেব্রুয়ারি আদালতে হত্যা মামলা দায়ের করেন নাদিরার চাচাতো ভাই সাইদুর রহমান।

মামলায় নিহত নাদিরার স্বামী হেলাল উদ্দিনসহ তিন জনকে আসামি করা হয়। এঘটনায় আদালত গত ৯ ফেব্রুয়ারি নাদিরার মরদেহ উত্তোলনের আদেশ দেন। পরে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাহার শাকিলের উপস্থিতিতে মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়।

এই বিষয়ে মামলার বাদী সাইদুর রহমান বলেন, তার বোনের মরদেহে জখমের চিহ্ন ও হাতের নখ কোঁকড়ানো ছিল। তাই এটা দেখেই ধারনা করছি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এই এবিষয়ে নির্র্বাহী ম্যাজিস্ট্রেট আতাহার শাকিল জানান, আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে।