বগুড়ায় বিপুল হত্যাকাণ্ডের ঘটনায় ৫ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় চাঞ্চল্যকর বিপুল হত্যাকাণ্ডে অংশগ্রহনকারী ৫ জন আসামীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। শনিবার বগুড়া ডিবি পলিশ ও সদর থানা পুলিশের যৌথ টিম বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করে। এসময় হত্যাকাণ্ডের কাজে ব্যবহৃত ১টি চাকুসহ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- বগুড়া জেলা সদরের শিববাটি শাহী মসজিদ এলাকার মৃত কমল রায়ের ছেলে দীপংকর রায় (১৯), একই এলাকার হাবিবুর রহমানের ছেলে সাহিল (২০), নামাজগড় ভূষিপট্টি এলাকার ফটিক হোসেনের ছেলে আরিফ হাসান (৩২), দক্ষিন কাটনারপাড়া এলাকার মনোয়ার হোসেনের ছেলে শাকি আল মামুন (২৭) ও ফুলবাড়ি দক্ষিনপাড়া এলাকার মাহমুদুন নবীর ছেলে শোহাইব নবী (২২)।

পুলিশ জানায়, গত ১১ নভেম্বর রাত পৌনে ৯টার দিকে বগুড়া সদরের নামাজগড় মসজিদের সামনে সেকেন্দার নামের এক ব্যক্তির ৫ তলা বিল্ডিং এর ৪র্থ তলায় অবস্থিত ব্রেক এন রান নামক বিলিয়ার্ড ক্লাবে পুল খেলাকে কেন্দ্র করে জুনায়েদ আল-হাবিব বিপুল (২১) নামে এক যুবককে ছুরিকাঘাত করে দূর্বৃত্তরা।

পরবর্তীতে উপস্থিত লোকজন বিপুলকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।নিহত বিপুল বাদুরতলা এলাকার সাইফুল ইসলামের ছেলে।

এঘটনায় তাৎক্ষণিকভাবে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীর (বিপিএম) দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরীর (বিপিএম) তত্ত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম ও বগুড়া ডিবির ইনচার্জ সাইহান ওলিউল্লাহ এর যৌথ নেতৃত্বে পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। ১২ নভেম্বর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বগুড়া জেলার সদর ও শিবগঞ্জ থানা এলাকাসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর বিপুল হত্যাকাণ্ডের ৫ আসামীকে গ্রেপ্তার করা হয়। এসময় হত্যাকান্ডে ব্যবহৃত ১টি চাকু উদ্ধার করে পুলিশ।

এবিষয়ে বগুড়া ডিবির ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীরা জানায় যে, নামাজগড় এলাকার মতি প্লাজায় অবস্থিত ব্রেক এন রান নামক বিলিয়ার্ড ক্লাবে তারা এবং তাদের সঙ্গীয় অজ্ঞাতনামা আসামীরা পুল খেলছিল।

এসময় বিপুল এবং তার কিছু বন্ধুরা সেখানে এসে আসামীগণকে পুলের বোর্ড ছেড়ে দিতে বলে কিন্তু উক্ত আসামীগণ বোর্ড না ছেড়ে না দেওয়ায় উভয় পক্ষের মধ্যে তর্কাতর্কি সৃষ্টি হয় এবং একপর্যায়ে ধৃত আসামীগণ ও অজ্ঞাতনামা আসামীগণ পরস্পর যোগাসাজসে ভিকটিম জুনায়েদ আল-হাবিব বিপুলকে উপর্যপুরি ছুরিকাঘাত করে গুরুতর জখম করে ঘটনাস্থল ত্যাগ করে।

ডিবির ইনচার্জ আরো জানান, এই হত্যা মামলায় অনান্য পলাতক আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।