পৃথিবীর আলো দেখতে চায় বগুড়ার শিশু শিক্ষার্থী নিশা

বগুড়া প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
পৃথিবীর আলো দেখতে চায় বগুড়ার শিশু শিক্ষার্থী নুসরাত জাহান নিশা। বগুড়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর মেধাবী শিক্ষার্থী নিশা শহরের পালশা খন্দকারপাড়ার দরিদ্র নিজাম মোল্লার বড় মেয়ে।

তার বাবা শহরের ছহির উদ্দিন নিউ মার্কেটের বেলাল স্পোর্টস এর কর্মচারী। গ্লুকোমার সমস্যাজনিত কারনে শিশু নিশা’র এক চোখে আলো নেই, অন্য চোখে কোনমতে দেখতে পায়। জন্মের ৩দিন পর থেকেই বাবা-মা বুঝতে পারে মেয়ের বাম চোখে আলো নেই। তার এই চোখ আর কখনও ভালো হবে না বলেও চিকিৎসকরা জানিয়েছেন। তবে ডান চোখে সে কোনমতে দেখলেও এখন সে ঝাপসা দেখছে, এতে করে তার পড়াশুনার ব্যাঘাত ঘটছে।

নিশা চিকিৎসক হতে চায়, যে চোখে সে স্বপ্ন দেখে সেই চোখের আলো তার দিন দিন ফুরিয়ে আসছে। মেয়ের চোখের আলো ফেরাতে দরিদ্র বাবা-মা বগুড়া ও ঢাকার বিভিন্ন চিকৎিসকের কাছে চিকিৎসা নিয়েছেন। তার এই চোখের আলো ফেরাতে দ্রুত অপারেশন করার জন্য ভারতের চেন্নাইয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। দুইবার সেখানে চিকিৎসা করিয়ে এখন হাত প্রায় শুন্য তার পরিবারের। ছোট শিশু নিশার চোখের আলো ফেরাতে অপারেশন করতে ৫ লাখ টাকার প্রয়োজন।

কিন্তু তার হতদরিদ্র বাবা মায়ের পক্ষে এই চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব নয়, তাই সকলের সাহায্য সহযোগিতা কামনা করেছেন মেয়েটির পরিবার। জন্ম থেকেই এক চোখে আলো নিয়ে বেড়ে উঠা ছোট্ট শিশু নিশা’র অপারেশন করা না হলে একেবারেই নিভে যেতে পারে তার অবশিষ্ট এক চোখের আলো।

পৃথিবীর আলো বাতাস দেখেই বড় হতে চায় নিশা। তাই মেয়ের চোখের আলো ফেরাতে মাননীয় প্রধানমন্ত্রী এবং সমাজের সামর্থবানদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন নিশার বাবা নিজাম। তাকে সহায়তার জন্য সোনালী ব্যাংক, বগুড়া বাজার শাখা, হিসাব নং ০৬০৭২০১০০৫২৯৩, বিকাশ/ নগদ ০১৮২২১২৩৪৯৮।