বগুড়া জেলা ছাত্রলীগের কমিটি নিয়ে দুই ভাগে বিভক্ত আ’লীগ

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়া জেলা ছাত্রলীগের নুতন ঘোষিত কমিটি নিয়ে বগুড়া জেলা আওয়ামীলীগ নেতা এবং সহযোগী সংগঠন দুই ভাগে বিভক্ত হয়েছে।

শুক্রবার বগুড়া শহরের সাতমাথার মুজিব মঞ্চে নবনির্বাচিত ছাত্রলীগ কমিটির সংবর্ধনা অনুষ্ঠিত হয়। অপর দিকে আওয়ামীলীগ অফিসের সামনে কমিটি বাতিল চেয়ে এবং আওয়ামীলীগ অফিস তালা লাগিয়ে সমাবেশ করেছেন আরেকটি গ্রুপ। দুটি গ্রুপের আয়োজনের মাঝে দুরত্ব ছিল মাত্র ৩০ গজ।

নবগঠিত কমিটির সমর্থনের ছাত্রলীগের ব্যানারে বগুড়া জেলার বিভিন্ন উপজেলা থেকে কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন। স্লোগান আর মিছিলে সাথামাথায় তারা তাদের অবস্থান নেন। পরে মুজিব মঞ্চে সমাবেত হন।

অপরদিকে এই কমিটির বিরোধীতা করে আসা অন্য একটি পক্ষ তাদের অবস্থান ধর্মঘট আর সমাবেশ চালিয়ে যাচ্ছেন।

পুলিশ, গোয়েন্দা সংস্থা এবং প্রত্যক্ষদর্শীরা জানান, এই দলে শতাধিক নেতা-কর্মী রয়েছেন। তাদের মধ্যে কেউ কেউ আবার ছাত্রলীগের নব গঠিত কমিটির পদধারী নেতা রয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে এই মুজিব মঞ্চেই ছাত্রলীগের নব গঠিত কমিটিকে নিয়ে সমাবেশ করে জেলা আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা।

অপরদিকে আন্দোলরত ছাত্রলীগের সভায় ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন।

এর আগে নতুন কমিটির প্রতি সমর্থন জানিয়ে শহরের পাশাপাশি বিভিন্ন উপজেলা থেকে ছাত্রলীগের প্রায় কয়েক হাজার নেতা-কর্মীরা শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে জড়ো হন।

পরে তারা মিছিল নিয়ে বগুড়া শহরের প্রধান সড়ক ঘুরে সাতমাথার মুজিব মঞ্চে এসে উপস্থিত হন। সেখানে এক সমাবেশের আয়োজন করেন তারা। তবে তারা দলীয় কার্যালয়ের মধ্যে প্রবেশ করেননি। সেখানে অবশ্য সহিংসতা এড়াতে পুলিশ মাঝ খানে আগে থেকেই শক্ত অবস্থানে নিয়েছিল।

নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে আয়োজিত এ সমাবেশের প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু। এতে সঞ্চালনা করেন বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস।

নব গঠিত ছাত্রলীগের কমিটিকে নিয়ে চলমান গত কয়েকদিনের সংকটের মাথায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ তাদের অনুসারীদের নিয়ে এই প্রথম মাঠে এলেন।