বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম রক্ষার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম জাতীয় ক্রীড়া পরিষদের কাছে হস্তান্তর এবং ভেন্যু বাতিলের প্রতিবাদসহ স্টেডিয়ামটি রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এআরসি স্পোর্টিং ক্লাব এবং সচেতন বগুড়াবাসী। শুক্রবার (৩ মার্চ) বিকেলে স্টেডিয়ামের মূল ফটকে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

আবুল হাসানের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বগুড়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আতিকুর রহমান মেহেদী, জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি জাহিদ ইকবাল জিতু, এআরসি স্পোর্টিং ক্লাবের সভাপতি মোঃ রাশেদুজ্জামান পিয়াস, সাধারণ সম্পাদক নূর আলম, ক্লাবের টিম ম্যানেজার রাকিবুজ্জামান উৎসব, ক্লাবের সদস্য নূরনবী, জান্নাতুল নাঈম, সিহাব, সাবেক মহিলা কাউন্সিলর রোকেয়া বেগম রঞ্জনা প্রমূখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়াম উত্তরাঞ্চলের গর্ব। ক্রিকেটের নক্ষত্র তৈরির মাঠ, কিন্তু বিসিবির এই ভুল সিদ্ধান্তে সব ভেস্তে যেতে বসেছে।

বিসিবির এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করে বক্তারা আরো বলেন, বিসিবির খারাপ আচরণে আমরা খুবই কষ্ট পেয়েছি। শুধু মুশফিকুর রহিম বা শরিফুল ইসলাম নয় অনুর্ধ ১৯ দলের তামিম, তৌহিদ হৃদয়ই নয় বরং খাদিজাতুল কোবরা, শারমিন সুলতানা, ঋতু মনিসহ আরো অনেক ক্রিকেটার তৈরির ক্ষেত্রে অনেক বড় ভূমিকা রেখেছে এই স্টেডিয়াম এবং কোচসহ স্টাফরা।

তবে বিসিবি চলে গেলে উত্তরাঞ্চলের নতুন প্রজন্মের ক্রিকেটার তৈরীতে বড় ধরণের ক্ষতি হবে। খেলাধুলা না থাকলে উঠতি বয়সের ছেলে-মেয়েরা বিপথে যাবে। তাই মানববন্ধন থেকে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।