বগুড়ার গাবতলীতে গরু চুরির আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, বগুড়া:
বগুড়ার গাবতলীতে গরু চুরির আসামীদের গ্রেফতারের দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী। বুধবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১১টায় বগুড়ার গাবতলীর হোসেনপুর এলাকায় রাস্তা অবরোধ করে এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে স্থানীয় এলাকাবাসী বলেন, গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনয়নের হোসেনপুর ৯নং ওয়ার্ডের মেম্বার খোরশেদ আলম ও তার বাহিনীর লোকজন দীর্ঘদিন ধরে এলাকার কৃষকদের গরু চুরি করে রাতের আধারে জবাই করে বিভিন্ন হোটেলে সরবরাহ করে আসছে।

এবিষয়ে কেউ তার বিরুদ্ধে কোন প্রতিবাদ করলে তাকে সন্ত্রাসী বাহিনী দিয়ে মারপিট এবং প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল খোরশেদ মেম্বার ও তার লোকজন। এসব বিষয়ে বিভিন্ন জায়গায় বিচার চেয়েও কোন প্রতিকার না পেয়ে বাধ্য হয়ে তারা এর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচিন পালন করেন।

এলাকাবাসী আরো বলেন, কয়েকদিন আগে খোরশেদ মেম্বারের ৪ সহযোগীকে পুলিশ চোরাই গরুসহ গ্রেফতার করলেও মুল হোতা খোরশেদ এখনও পুলিশের ধরা ছোঁয়ার বাইওে রয়েছে।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, কৃষক আব্দুল বাসেদ, জলিল মোল্লা, আতোয়ার হোসেন মন্টু, জায়েদুল ইসলাম, আনিছার রহমান, দেলওয়ার হোসেন, শফিকুল, হান্নান, ডালিম, মিজানুর, ইউপি সদস্য আব্দুল বারী, পেস্তা, শহিদুল, মাহমুদুল, বাহারুল ইসলাম বাহার প্রমূখ।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে বগুড়ার খামারকান্দি গ্রামে একটি কৃষকের তিনটি গরু চুরি হয়। এ বিষয়ে বগুড়া সদর থানায় একটি অভিযোগ করলেও ভুক্তভোগি কৃষক কোন আইনি সহযোগিতা পাননি।