বগুড়ার শেরপুরে মন্দিরে হামলা চালিয়ে কালীমূর্তি ভাঙচুর

শেরপুর (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শেরপুর উপজেলার চন্ডীজান গ্রামের করোতোয়া নদীর পাশে একটি মন্দিরে হামলা কালীমূর্তি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গত সোমবার (৯ আগষ্ট) রাতে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চলের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা যায়, শেরপুর উপজেলার গাড়িদহ মডেল ইউনিয়নের চন্ডিজান গ্রামে বহু বছর ধরে হিন্দু সম্প্রদায়ের লোকজন কালী পূজা করে আসছে। গত সোমবার রাত ২ টার দিকে দুর্বৃত্তরা মন্দিরের ভিতরে প্রবেশ করে মন্দির ও কালীমূর্তি ভাংচুর করে এবং ভাঙ্গা মূর্তিটি রিপন কুমার দাসের বাড়ির গেটের সামনে ফেলে রেখে যায়।

মঙ্গলবার (১০ আগস্ট) সকালে রিপন ঘর থেকে বের হওয়ার সময় ভাঙ্গা মূর্তিটি দেখে চিৎকার করেন। তার চিৎকারে এলাকাবাসী মন্দিরে গিয়ে দেখে মন্দির ভাঙ্গা এবং কালী মূর্তিটি নেই। পরে তারা শেরপুর থানা পুলিশকে খবর দেন।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) ফয়সাল মাহমুদ, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ময়নুল ইসলাম, শেরপুর থানার অফিসার ইনচার্জ মো: শহিদুল ইসলাম শহিদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে গাড়িদহ মডেল ইউনিয়নের চেয়ারম্যান দবির উদ্দিন জানান, এই রকম ঘটনা এর আগে কখনো এই গ্রামে ঘটেনি।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম বলেন, বিষয়টি সকালে জানার পর মন্দির পরিদর্শন করেছি এবং বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখছি। দূবৃত্তদের সনাক্তের চেষ্টা চলছে।

এ বিষয়ে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ময়নুল ইসলাম জানান, তিনিও ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য নির্দেশনাও দিয়েছেন।