বগুড়ায় ঋণের চাপে এক যুবকের আত্মহত্যা

এম.এ রাশেদ, স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ায় ঋণের চাপ সহ্য করতে না পেরে হাসিবুল ইসলাম হাসিব (৩০) নামে এক যুবক গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন।

সোমবার (১৬ আগস্ট) সকাল ১০টার দিকে নিজ ঘর থেকে তার লাশ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত হাসিবুল ইসলাম বগুড়া সদরের দত্তবাড়ি এলাকার মোস্তফা নুরুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, হাসিবুল ইসলাম ঋণগ্রস্থ হয়ে পড়েছিলেন। পাওনাদারদের চাপে মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি। রোববার তার ব্যক্তিগত মোটরসাইকেলটি বিক্রি করেন হাসিবুল।

এ নিয়ে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তার কথা-কাটাকাটি হয়। সর্বশেষ সোমবার সকালে বাড়ি থেকে বের হন হাসিবুল। কিছুক্ষণ পরই বাড়ি ফিরে নিজ ঘরে প্রবেশ করে দরজা বন্ধ করে দেন। অনেক সময় অতিবাহিত হলেও ঘর থেকে বের হচ্ছিলেন না হাসিবুল।

বিষয়টি পরিবারের সদস্যদের কাছে সন্দেহজনক মনে হলে হাসিবুলকে ডাকাডাকি করতে থাকেন। কিন্তু হাসিবুলের ঘর থেকে কোনো সাড়া শব্দ পাওয়া যাচ্ছিল না।

পরে ঘরে দরজা ভেঙে প্রবেশ করে হাসিবুলকে সিলিংফ্যানের সঙ্গে গলায় বিছানার চাঁদর পেঁচানো ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্বজনেরা। পরে সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে শজিমেক হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এব্যাপারে ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বলেন, হাসিবুলের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।