Bogra map

বগুড়া প্রতিনিধি :

বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৬ জন।

সোমবার (১১ জুলাই) বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন এক প্রেস ব্রিফিংয়ে এতথ্য নিশ্চিত করেন।

করোনায় মারা যাওয়া ৮ জনের মধ্যে ৪ জন বগুড়ার এবং বাকি ৪ জন অন্য জেলার বাসিন্দা।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন- জয়পুরহাট জেলার হাফিজার রহমান (৬৫), বগুড়া শিবগঞ্জের আয়াশ আলী (৫৫), সদরের শিউলী পারভীন (৩৮), জয়পুরহাটের মোহাম্মদ আলী (৬০), নওগাঁর রাহেলা খাতুন (৬০), বগুড়া শেরপুরের জোবেদ আলী (৮৫), নাটোরের আলম (৫৫) এবং বগুড়া শিবগঞ্জের প্রকাশ কান্তি সরকার (৭৫)।

এদের মধ্যে মোহাম্মদ আলী, রাহেলা, জোবেদ ও আলম শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে, হাফিজার, আয়াশ ও শিউলী সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে এবং প্রকাশ কান্তি টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে দুই হাসপাতালে চিকিৎসাধীন ৬ জনের মৃত্যু হয়েছে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় আরও এক হাজার ১৮টি নমুনা পরীক্ষায় ৩২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রন্তের হার ৩২ দশমিক ১২ শতাংশ।

তিনি জানান, রোববার ঢাকায় পাঠানো ৫৪৪ নমুনার ফলাফলে ১৫০ জনের, বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৯৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২১ নমুনায় ১৫জনের এবং এন্টিজেন পরীক্ষায় ১৪২জনের মধ্যে ৫০জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডা. তুহিন আরো জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৬ হাজার ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৬৩৪ জন এবং ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৯২৫ জন চিকিৎসাধীন রয়েছেন।