বগুড়ায় করোনায় নতুন করে আরো ১২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

গত ২৪ ঘন্টায় বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গ নিয়ে আরো ৮ জন সহ মোট ১২ জন মারা গেছেন। করোনায় মারা যাওয়া ৪ জনের মধ্যে বগুড়ার ৩ জন এবং আরেকজন অন্য জেলার বাসিন্দা।

এদের মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালে ১ জন, ২ টিএমএসএস হাসপাতালে ২ জন এবং বগুড়া সদরে নিজ বাড়িতে একজনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

করোনায় মারা যাওয়া ৪ জন হলেন- বগুড়ার শিবগঞ্জের মেহেরুন্নেসা (৬২) ও আবু বকর (৭৯), জয়পুরহাটের রাবেয়া (৭৫) এবং বগুড়া সদরের আব্দুল জলিল (৮৫)।

এদের মধ্যে মেহেরুন্নেসা ও আবু বকর টিএমএসএস হাসপাতালে, রাবেয়া মোহাম্মদ আলী হাসপাতালে এবং আঃ জলিল নিজ বাড়িতে মারা গেছেন।

এছাড়া একই দিনে দুই হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও ৮ জন মারা গেছেন। এদের মধ্যে শজিমেকে ৩ জন, মোহাম্মদ আলী হাসপাতালে ৫ জন।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে অনলাইন ব্রিফিংয়ে জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এসব তথ্য জানিয়েছেন।

ডাঃ তুহিন জানান, গত ২৪ ঘন্টায় ৫৭৩ জনের নমুনার ফলাফলে নতুন করে ১৭২ জন করোনায় শনাক্ত হয়েছেন।

গত ৭ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৬৪ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৭ নমুনায় ৯ জনের, এন্টিজেন পরীক্ষায় ২২১ নমুনায় ৭২ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫৩ নমুনায় ২৭ জন করোনা পজিটিভ হয়েছেন।

এই নিয়ে বগুড়া জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৫ হাজার ২৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ২৫০ জন। এছাড়া নতুন করে ৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪৪৬ জনে এবং বর্তমানে চিকিৎসাধীন রযেছেন ১ হাজার ৫৬১ জন।