বগুড়ায় করোনা উপসর্গে আরো ১৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৮ জন। গত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়।

করোনায় মারা যাওয়া ৫ জনের মধ্যে ২ জন বগুড়ার এবং বাকি ৩ জন অন্য জেলার বাসিন্দা।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন- নাটোর জেলার হায়দার হোসেন (৫৫), বগুড়া সারিয়াকান্দির আসাদুল (৪৭), জয়পুরহাট জেলার গোলাম রব্বানী (৫২), দিনাজপুর জেলার মোজাম্মেল হক (৫৫) এবং বগুড়া গাবতলী উপজেলার দুলু মিয়া (৬৮)। এদের মধ্যে হায়দার ও আসাদুল শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে, গোলাম রব্বানী সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে, মোজ্জামেল হক টিএমএসএস হাসপাতালে এবং দুলু মিয়া গাবতলীতে নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন শনিবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এতথ্য নিশ্চিত করে বলেন, বৈশ্বিক করোনা ভাইরাসে বগুড়া জেলায় নতুন করে আরও ৯৭ জন আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে দুটি হাসপাতালে চিকিৎসাধীন ৮ জনের মৃত্যুর কথা জানিয়েছেন তিনি।

ডা: তুহিন আরো জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৩২৮টি নমুনা পরীক্ষায় ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রন্তের হার ২৯ দশমিক ৫৭ শতাংশ।

তিনি জানান, শুক্রবার বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৭৩জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৬ নমুনায় ২৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডা. তুহিন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৫ হাজার ৫২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪৫০ জন এবং ৪৬০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৬১৪ জন চিকিৎসাধীন রয়েছেন।