বগুড়ায় গৃহবধু ধর্ষণ মামলায় পলাতক ইউপি সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ায় এক গৃহবধুকে ধর্ষণের মামলায় আমজাদ হোসেন (৫০) নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ এর একটি দল।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া সদর থানা এলাকা থেকে পলাতক ওই ধর্ষক ইউপি সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আমজাদ হোসেন সারিয়াকান্দি থানাধীন কামালপুর গ্রামের মৃত সাত্তারের ছেলে এবং তিনি সারিয়াকান্দি থানার ২নং কামালপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বর্তমান মেম্বার।

জানাযায়, বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কামালপুর গ্রামের এক গৃহবধুর স্বামী মানসিক প্রতিবন্ধী। এই সুযোগে ইউপি সদস্য আমজাদ হোসেন (৫০) ওই গৃহবধূকে বিভিন্ন সময়ে কু-প্রস্তাব দিত।

কিন্তু তার এ প্রস্তাবে রাজি না হওয়ায় গত ৪ আগস্ট আমজাদ হোসেন ওই গৃহবধুকে জোরপূর্বক ধর্ষন করে। এঘটনায় গত ১১ আগস্ট আমজাদ হোসেনের বিরুদ্ধে সারিয়াকান্দি থানায় (মামলা নং-০৬) নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের হয়। এঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃস্টি করে। এদিকে ঘটনার পর থেকেই আমজাদ হোসেন বিভিন্ন জেলায় আত্মগোপন করে ছিল।

র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার সোহরাব হোসেন জানান, ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করে। এ ঘটনার পর থেকেই র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের গোয়েন্দা দল ও কয়েকটি আভিযানিক দল অপরাধীকে গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে আসামীকে বগুড়া জেলার থানা এলাকা থেকে আটক করা হয়।

তিনি আরো জানান, ধর্ষণের পর থেকেই আসামী আমজাদ হোসেন বিভিন্ন জেলায় আত্মগোপন করে ছিল। আসামীর বিরুদ্ধে এলাকার জনসাধারণের অনেক অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সারিয়াকান্দি থানায় সোপর্দ করা হয়েছে।